প্রয়াত বলি অভিনেত্রী সুরেখা সিকরি

হৃদরােগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বলিউডের প্রবীণ অভিনেত্রী সুরেখা সিকরি।তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।হৃদরােগে আক্রান্ত হয়ে অভিনেত্রী প্রয়াত হন।

Written by SNS Mumbai | July 17, 2021 4:50 pm

অভিনেত্রী সুরেখা সিকরি (File Photo: IANS)

হৃদরােগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বলিউডের প্রবীণ অভিনেত্রী সুরেখা সিকরি। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। অভিনেত্রীর ম্যানেজার জানিয়েছে, আজ সকালে হৃদরােগে আক্রান্ত হয়ে অভিনেত্রী প্রয়াত হয়েছেন। দ্বিতীয়বার ব্রেন স্ট্রোক হওয়ার পর থেকে তার শারীরিক জটিলতা বৃদ্ধি পেয়েছিল।

তার পরিবার ও শুভানুধায়ীরা নির্জনতা বজায় রাখতে অনুরােধ করেছেন। প্রবীণ এই জনপ্রিয় অভিনেত্রীর প্রয়াণে শােক জ্ঞাপন করেছেন বলিউডের অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে টেলি জগত, রাজনীতির দুনিয়ার মানুষজন। বলিউড অভিনেতা মনােজ বাজপেয়ী, পূজা ভট্ট, দিব্যেন্দু দত্ত ও দিব্যা দত্ত শােক প্রকাশ করেছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল প্রবীণ অভিনেত্রীকে শ্রদ্ধা নিবেদন করে লেখেন, ‘প্রবীণ অভিনেত্রী সুরেখা সিকরির প্রয়াণে তাঁর পরিবার ও পরিজনদের সমবেদনা জানাই। তার আত্মার শান্তি হােক।

অভিনেত্রী সুরেখা সিকরির ২০১৮ সালে প্রথমবার ব্রেন স্ট্রোক হয়েছিল। তারপর একটু সেরে ওঠার মধ্যেই দু’বছরের মাথায় তার দ্বিতীয়বার ব্রেন স্ট্রোক হয়েছিল। জাতীয় পুরস্কারে সম্মানিত এই অভিনেত্রী একাধারে থিয়েটার, সিনেমা, টেলিভিশনে দক্ষ অভিনেত্রী হিসেবে কেরিয়ার তৈরি করেছিলেন।

১৯৭৮ সালে রাজনীতি নির্ভর ছবি কিসসা কুশি কা অভিনয় করেছে। সর্বশ্রেষ্ঠ সহ-অভিনেত্রী ক্যাটাগরিতে সুরেখা সিকরি তামাস (১৯৮৮), মাম্মা (১৯৯৫), বধাই হাে (২০১৮) ছবির জন্য তিনবার জাতীয় সম্মান পেয়েছেন।

তিনি উত্তরপ্রদেশে জন্ম গ্রহণ করেছিলেন। ১৯৭১ সালে ন্যাশানাল স্কুল অফ ড্রামা থেকে গ্র্যাজুয়েট হন। ১৯৮৯ সালে সঙ্গীত নাটক আকাদেমি অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

তিনি হেমন্ত রেগকে বিয়ে করেছিলেন। তাদের একমাত্র সন্তান রাহুল সিকরি। বালিকা বধু সিরিয়ালে কল্যাণী দেবীর চরিত্রে অভিনয় করে তিনি জনপ্রিয়তার শীর্ষে পৌছে গেছিলেন।