নীতিবোধ শক্তিশালী করার পরামর্শ তাপসীর, মা তুলে অপমান কঙ্গনার

 কৃষক আন্দোলনে সমর্থন জানানাের জন্য অভিনেত্রী তাপসী পান্নুর বিরুদ্ধে আগেই সুর চড়িয়েছিলেন আরেক অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

Written by SNS Mumbai | February 6, 2021 12:39 pm

কঙ্গনা রানাওয়াত ও তাপসী পান্নু (Photo: SNS)

কৃষক আন্দোলন নিয়ে বিভক্ত বলিউড। সময়ের সঙ্গে সঙ্গে আন্দোলনের সমর্থক ও বিরােধীদের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি ও বাড়ছে। কৃষক আন্দোলনে সমর্থন জানানাের জন্য অভিনেত্রী তাপসী পান্নুর বিরুদ্ধে আগেই সুর চড়িয়েছিলেন আরেক অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

এবার আন্তর্জাতিক মহলে কৃষক আন্দোলনের চর্চার প্রেক্ষিতে তাপসীর টুইটের জবাবে তুইতােকারি এবং মা-কে টেনে এনে অপমান শুরু করলেন কঙ্গনা। ঘটনার সূত্রপাত মার্কিন পপ গায়িকা রিহানার ট্যুইট ঘিরে। তিনি কৃষক আন্দোলনের বিষয়টি তুলে ধরতেই অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা সেই টুইটটি নিয়ে আলােচনা শুরু করেন।

এরপরেই আন্তর্জাতিক মহলের বিরুদ্ধে যুদ্ধে নামেন মােদি সরকারের সৈনিকরা। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের টুইটের পর ক্রিকেট থেকে সঙ্গীত মহলের বিভিন্ন তারকা টুইট করে জানান, এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়। নিজেদের মধ্যে আলােচনা করেই সমাধান করে নেওয়া হবে। সরকারের সুরে সুর মেলানাের বিষয়টি ভালো চোখে দেখেননি তাপসী।

বৃহস্পতিবার সকালে তিনি একটি টুইট করে বলেন, যদি একটি টুইট একতার ভিতকে নাড়িয়ে দেয়, একটি ঠাট্টা তােমাদের বিশ্বাসে কিংবা একটি শাে ধর্ম বিশ্বাসে আঘাত করে, তবে অন্যদের কাছে প্রচারের শিক্ষক না হয়ে তােমাদের উচিত মূল্যবােধকে শক্তিশালী করে তােলা। তাপসী এই টুইটে যে ঐক্যবদ্ধ ভারতের ডাককেই কটাক্ষ করেছেন বুঝতে বাকি রাখে না।

আর তাপসীৱ এই টুইট দেখেই পুরনাে শত্রুতা তাজা করে নেওয়ার সুযােগ পেয়ে যান কঙ্গনা রানাওয়াত। তিনি টুইটারে সরাসরি তাপসীকে আক্রমণ করে বলেন, যদি তাের মাকে গালাগালি দিই, জাতীয় মঞ্চে অপমান করি তখন কি তাের বিশ্বাসে আঘাত লাগবে? আমি জানি তখন তোর মায়ের প্রতি ভালবাসা আরও বাড়িয়ে তুলবি এবং কিছু করবি না। সে কারণেই তাের মতাে মানুষ অন্যের রুটিতে পালিত হয়। কখনও প্রতিষ্ঠিত হতে পারে না। এবার চুপ কর। তবে সেখানেই ক্ষোভ মেটেনি বলিউডের কুইন-এর।

তিনি আরও যােগ করে বলেন, বি গ্রেডের লােকজনদের। বি গ্রেডে র চিন্তাভাবনা। নিজের দেশ, পরিবারের বিশ্বাসের জন্য মানুষের সব সময় রুখে দাঁড়ানাে উচিত। এটাই কাজ, এটাই ধর্ম। বিনামূল্যে কেবল ভােগ করে যাবে এমন মানুষ তৈরি হয়েও না। এরাই দেশের বােঝা। কারণেই আমি এদের বি-গ্রেড বলি। এই ধরনের বিনামুল্যের সুবিধাভোগীদের উপেক্ষা করাই উচিত।