সৌমিত্রের শারীরিক অবস্থার উন্নতি হয়নি

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার ফের অবনতি ঘটল। তাঁর কিডনি ঠিকমত কাজ না করায় এদিন তার ডায়ালিসিস হয়নি। অভিনেতার রক্তের বিভিন্ন মাত্রা ওঠানামা করছে।

Written by SNS Kolkata | November 6, 2020 1:27 am

সৌমিত্র চ্যাটার্জি (Photo: IANS)

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার ফের অবনতি ঘটল। তাঁর কিডনি ঠিকমত কাজ না করায় এদিন তার ডায়ালিসিস হয়নি। অভিনেতার রক্তের বিভিন্ন মাত্রা ওঠানামা করছে। যা সঙ্কটজনক পরিস্থিতি তৈরি করছে।

রক্তে শ্বেত কণিকা, হিমােগ্লোবিন, প্লেটলেট কমে গিয়েছে। তাঁর পরিস্থিতি সামাল দিতে মাল্টিপল ট্রান্সফিউশন করেছেন চিকিৎসকরা। এরই সঙ্গে রক্তের বিভিন্ন মাত্রা ঠিক রাখতে নতুন করে ওষুধও প্রয়ােগ করছেন তারা।

শরীরে বেড়েছে সেকেন্ডারি ইনফেকশন যা নিয়ন্ত্রণের বাইরে। কিডনির কর্মক্ষমতা কীভাবে বাড়ানাে যায় সে নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করতে বৃহস্পতিবার বৈঠকে বসে মেডিক্যাল বাের্ড।

নেফ্রলজি বিশেষজ্ঞরা মতামত দিয়ে ঠিক করেন। কিডনি কাজ না করার ফলে শরীরের অন্যান্য অঙ্গ- প্রত্যঙ্গে প্রভাব পড়ছে। যার জন্য শারীরিক অবস্থা সঙ্কটজনক হয়ে উঠছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

এখন ১০০ শতাংশ ভেন্টিলেশনে রয়েছেন তিনি। ষোল দিন ধরে মস্তিষ্কে স্নায়ু সাড়া দিচ্ছে না। মেডিক্যাল বাের্ড জানিয়েছে, মস্তিষ্কের সচেতনতার মাত্রা ১০’র কাছে। আজ নিয়ে ৩১ দিন হাসপাতালে চিকিৎসাধীন সৌমিত্র চট্টোপাধ্যায়।