দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হলেন রজনীকান্ত

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভরেকর টুইট বার্তা দিয়ে বলেন, ২০২০ সালের দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত করা হল ভারতীয় চলচ্চিত্রের অন্যতম কাণ্ডারী রজনীকান্তজিকে।

Written by SNS Chennai | April 2, 2021 8:32 pm

রজনীকান্ত (File Photo: IANS)

দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হলেন দক্ষিণের সুপারস্টার রজনীকান্ত । বৃহস্পতিবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভরেকর টুইট বার্তা দিয়ে বলেন, ২০২০ সালের দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত করা হল ভারতীয় চলচ্চিত্রের অন্যতম কাণ্ডারী রজনীকান্ত’জিকে। এই খবরটি আপনাদের জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

একাধারে অভিনেতা, প্রযােজক এবং চিত্রনাট্যকার হিসাবে দুর্দান্ত কাজ করেছেন তিনি। ভারতীয় সিনেমার ইতিহাসে তাঁর অবদান অনস্বীকার্য। উল্লেখ্য ৫১ তম দাদাসাহেব ফালকে সম্মানের জুরি বাের্ডে ছিলেন আশা ভোসলে, মােহনলাল, সুভাষ ঘাই, বিশ্বজিৎ চট্টোপাধ্যায় এবং শঙ্কর মহাদেবন। এই সিদ্ধান্তে উপনীত হওয়ার জন্য তাদের সকলকেই এদিন ধন্যবাদ জানিয়েছেন মন্ত্রী।

রজনীকান্তের দাদাসাহেব ফালকে পাওয়ার খবরে খুশির মেজাজ বিনােদন জগতেও। ভক্তদের পাশাপাশি শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট তারকারাও। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি টুইট করে বলেন, থালাইভা দাদাসাহেব সম্মানে ভূষিত হওয়ার খবরে প্রভূত আনন্দ পেয়েছি। সব প্রজন্মের কাছেই তিনি সেরা। বিভিন্ন চরিত্রে অভিনয় ত্রার ক্ষমতা রয়েছে তার। এই কারণে আট থেকে আশি, সকলের কাছেই সমানভাবে জনপ্রিয় তিনি।

১৯৭৫ সালের কে বালাচন্দরের অপূর্ব রাগাঙ্গাল ছবির মাধ্যমে রুপােলি পর্দায় আত্মপ্রকাশ রজনীকান্তের। প্রথম দিকে খলনায়ক হিসাবেই অভিনয় শুরু করেছিলেন। ১৯৯৫ সালে বাসা ছবির মাধ্যমে লাইমলাইটে আসেন তিনি। স্টারডম নয়, অর্জন করেছিলেন সুপার স্টারডম। ২০০৭ সালে অভিনয় করেন শিবাজী দ্য বস ছবিতে যা হিরােইজমের নিরিখে এক বেঞ্চমার্ক তৈরি করেছিল। টলিউডের গণ্ডী পেরিয়ে বলিউড সহ ভারতের নানা প্রান্তে জনপ্রিয় হয়েছিল ছবিটি। আজ পর্যন্ত ১০০ টিরও বেশি ছবিতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন থালাইভা। গত বছর মুক্তি পেয়েছে তার সর্বশেষ ছবি দরবার।