“ভারতীয় কলারত্ন আর্ট এক্সেলেন্স অ্যাওয়ার্ড” জিতে নিলেন জলপাইগুড়ির ময়ূখ ভট্টাচার্য্য

তথ্যচিত্র “বন্দে বিসিকেভি” তৈরি করে নির্দেশক হিসেবে “গ্রেট ইন্ডিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভাল আওয়ার্ড” অনুষ্ঠানে বেস্ট ডকুমেন্ট্রি অ্যাওয়ার্ড ও জিতেছে।

Written by Suman Ganguly Jalpaiguri | June 22, 2022 1:52 pm

এবারে কোন মিমিক্রি করে নয় এমনকি শর্ট ফিল্ম নির্দেশনা ও নয়, নিছক দেশের সঙ্গীত সম্রাজ্ঞী, কোকিলা কোন্ঠী লতা মঙ্গেশকরের প্রয়াণে সংগীত শিল্পী কে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করতে মাত্র তিন মিনিটে এঁকে ফেলেছিলেন তাঁর ছবি। আর সেই শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন এনে দিলো ময়ূখের হাতে “ভারতীয় কলারত্ন আর্ট এক্সেলেন্স অ্যাওয়ার্ড”।

এর আগেই ময়ূখ মিমিক্রি করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস এবং ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডস এ স্থান অর্জন করেছে এবং তার সাথে সাথে বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে থেকে ছাত্রজীবনের উপরে যে তথ্যচিত্র “বন্দে বিসিকেভি” তৈরি করে নির্দেশক হিসেবে সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকীতে আয়োজিত “গ্রেট ইন্ডিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভাল আওয়ার্ড” অনুষ্ঠানে বেস্ট ডকুমেন্ট্রি অ্যাওয়ার্ড ও জিতেছে।

এবার তার আঁকা ছবি স্থান পেল “অজন্তা ইলোরা ইন্টারন্যাশনাল আর্ট গ্যালারি”এর এক্সিবিশনে এবং তাঁরা ময়ূখকে “ভারতীয় কলারত্ন আর্ট এক্সেলেন্স অ্যাওয়ার্ডে সম্মানিত করলেন।

এই অ্যাওয়ার্ড এবং প্রশংসাপত্র ময়ূখ হাতে পেয়ে অত্যন্ত খুশি এবং নিজের অভিব্যক্তি প্রকাশ করলেন সংবাদ মাধ্যমের সামনে।

এছাড়াও এখনো অব্দি নিজের প্রতিভা ও প্রচেষ্টায় পাওয়া সাফল্য সংবাদ মাধ্যমে প্রচার হওয়ায় অতিরিক্ত সাফল্য হিসেবে মালয়েশিয়ার লিনকন ইউনিভার্সিটি থেকে পড়াশুনা এবং শিক্ষাকতার সুযোগ পাওয়ায় সংবাদ মাধ্যম কে ধন্যবাদ জ্ঞাপনও করলেন ময়ূখ।