ন্যাশনাল স্কুল অব ড্রামার চেয়ারম্যান হলেন অভিনেতা পরেশ রাওয়াল

দেশের সবচেয়ে সম্মানীয় এবং স্বনামধন্য সিনেমার কলাকৌশল ট্রেনিংয়ের অন্যতম পীঠস্থান ন্যাশনাল স্কুল অব ড্রামা (এনএসডি)-র প্রধান নিযুক্ত হলেন পরেশ রাওয়াল। 

Written by SNS Mumbai | September 11, 2020 1:27 pm

পরেশ রাওয়াল (File Photo: IANS)

প্রাক্তন বিজেপি সাংসদ তথা জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা পরেশ রাওয়ালের মুকুটে নতুন পালক। দেশের সবচেয়ে সম্মানীয় এবং স্বনামধন্য সিনেমার কলাকৌশল ট্রেনিংয়ের অন্যতম পীঠস্থান ন্যাশনাল স্কুল অব ড্রামা (এনএসডি)-র প্রধান নিযুক্ত হলেন পরেশ রাওয়াল । 

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নতুন এই সম্মান পাওয়ার জন্য পরেশ রাওয়ালকে শুভেচ্ছা জানিয়েছেন। পদপ্রাপ্তিতে উচ্ছ্বসিত এই বলিউড অভিনেতাও। বৃহস্পতিবার কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের তরফে টুইট করে এ খবর জানানাে হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী পাহ্লাদ সিং প্যটেল টুইটে লিখেছেন, রাষ্ট্রপতি ভবনের সিদ্ধান্তে ন্যাশনাল স্কুল অব ড্রামার প্রধান পদে নিযুক্ত হলেন বলিউড অভিনেতা পরেশ রাওয়াল। এই বলিউড অভিনেতার আগে এই পদে আসীন ছিলেন স্বনামধন্য থিয়েটার শিল্পী আমল আল্লানা। 

এদিন পরেশ রাওয়াল জানান, নতুন দায়িত্ব তাঁর কাছে খুব চ্যালেঞ্জিং। তবে একসঙ্গে আনন্দেরও। উল্লেখ্য, ২০১৪ সালে পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন পরেশ রাওয়াল। তাঁর এই পদপ্রাপ্তির পেছনে গেরুয়া যােগ রয়েছে। এমনটাই মনে করছেন অনেকে। কারণ, ২০১৫ সালে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক ফ্লিম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অব ইন্ডিয়ার ডিরেক্টর পদে বসিয়েছিলেন গজেন্দ্র চৌহানকে।

তাঁর এই পদপ্রাপ্তিকে নিয়ে দেশজুড়ে বিতর্ক হয়। তিনি নিজে বিজেপিপন্থী ছিলেন। গত লােকসভা নির্বাচনে কিরণ খেরের হয়ে একাধিক জায়গায় প্রচারে অংশ নিয়েছিলেন। এবার এনএসডি’র প্রধান পদে পরেশ রাওয়ালের নিযুক্ত হওয়াকে সেই মাপকাঠিতেই ফেলেছেন অনেকে।