৪৫ মিনিটের অধিবেশনে বিরােধীদের জন্য সম্প্রচার বরাদ্দ মাত্র ৭২ সেকেন্ড

৪৫ মিনিটের অধিবেশন পর্বে বিরােধীদের প্রতিবাদের দৃশ্য বাইরের জগতের জন্য মাত্র ৭২ সেকেন্ড সম্প্রচার করা হয়েছে লােকসভা টিভিতে।

Written by SNS Delhi | August 10, 2021 1:24 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

বাদল অধিবেশন বিরােধীদের বিক্ষোভের জেরে কার্যত অচল। পেগাসাস, নতুন কৃষি আইন নিয়ে বিরােধীরা সংসদে আলােচনার দাবিতে সরব। কেন বিরােধীদের কথা বলতে দেওয়া হচ্ছে না, এই অভিযােগকে সামনে রেখে প্রব হয়েছেন বিরােধী দলের সাংসদরা।

শুক্রবার ৪৫ মিনিটের অধিবেশন পর্বে বিরােধীদের প্রতিবাদের দৃশ্য অধিবেশন কক্ষের স্ক্রিনে দেখানাে হলেও বাইরের জগতের জন্য মাত্র ৭২ সেকেন্ড সম্প্রচার করা হয়েছে লােকসভা টিভিতে। এই একই অভিযােগ রয়েছে রাজ্যসভার টিভির বিরুদ্ধেও।

লােকসভা টিভিতে কক্ষের ভিতর বিরােধীরা কীভাবে বিক্ষোভ দেখিয়েছেন, তার কোনওকিছুই সম্প্রচার করা হয়নি। তবে চ্যানেলের প্রধান সম্পাদক মনােজ কে অরােরা জানিয়েছেন, কক্ষের ভিতর যা যা ঘটে, তা তুলে ব্রাই আমাদের কাজ।

তবে যখন স্পিকার বা প্রধানমন্ত্রী কথা বলেন, তখন সমস্ত ফোকাস তাদের দিকে থাকে, এমনটাই বলছে একটি সূত্র। যদিও বিরােধীদের অভিযােগ, সত্য যাতে জনসমক্ষে না আসে, সেই চেষ্টাই কেন্দ্র করে যাচ্ছে।

এ প্রসঙ্গে রাজ্যসভার বিরােধী দলনেতা মল্লিকার্জুন টুইটারে লেখেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির স্নায়ু বিপর্যয় ঘটেছে। সে কারণে তিনি বিরােধীদের প্রশ্নের উত্তর সংসদে দিতে চাইছেন না।

কেন দিতে চাইছেন না? বিরােধী দলগুলি তাে তৈরি রয়েছে আলােচনার জন্য। আসলে সত্যি যাতে প্রকাশ্যে না আসতে পারে, সে কারণেই বিজেপি সরকার অধিবেশন চলতে দিচ্ছে না।