কমে ব্যথা, বাড়ায় যৌন ক্ষমতা! আজব গুজবে অন্ধ্রে ঊর্ধ্বমুখী গাধার চাহিদা

হাঁপানি, কোমরের ব্যথা সারানাের অব্যর্থ ওষুধ নাকি গাধার মাংস। এমনকী গাধার মাংস নাকি মুহুর্তের মধ্যে যৌন ক্ষমতা বাড়াতে পারে।

Written by SNS Hyderabad | March 4, 2021 8:29 pm

অন্ধ্রে বেড়েছে গাধার চাহিদা। (Photo: IANS)

অন্ধ্রে হঠাই কমছে গাধার সংখ্যা। কারণ খুঁজতে গিয় সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য। হাঁপানি, কোমরের ব্যথা সারানাের অব্যর্থ ওষুধ নাকি গাধার মাংস। এমনকী গাধার মাংস নাকি মুহুর্তের মধ্যে যৌন ক্ষমতা বাড়াতে পারে।

এমন ভ্রান্ত ধারনার বশবর্তী হয়ে গাধার মাংসের খোঁজ চলছে অন্ধ্রপ্রদেশে। ফলে একদিকে কমছে এই প্রাণীর সংখ্যা, অন্যদিকে খাসির থেকেও বেশি দামে বিক্রি হচ্ছে গাধার মাংস।

যৌনতা সংক্রান্ত সমস্যা থেকে হাঁপানির মতাে রােগ সারাতে এখন ওষুধ ছেড়ে সকলে গাধার মাংসের দিকে ঝুঁকেছে। আজব কারণে চাহিদায় সামাল দিতে একলাফে বেড়েছে গাধার মাংসের দামও। এক কেজি গাধার মাংস বিকেচ্ছে কেজি প্রতি ৬০০ টাকায়। শুধু তাই নয়, অনেকে আবার গােটা গাধাই কিনে বাড়ি নিয়ে যাচ্ছেন।

আজব এই গুজবের জেরে একেকটি গাধার দাম দাঁড়িয়েছে ১৫ থেকে ৩০ হাজার টাকা। আচমকা গাধার সংখ্যা কমে যেতে শুরু করায় বিষয়টি প্রশাসনের নজরে আসে।

জানা গিয়েছে অন্ধে এই মােট বহনকারী প্রাণীর সংখ্যা কমে যাওয়ায় আশপাশের কর্নাটক, তামিলনাড়ু এবং মহারাষ্ট্র থেকেও চোরাচালান হচ্ছে এই প্রাণীটির।

যৌন ক্ষমতা বাড়াতে, শ্বাসকষ্ট বা ব্যথার উপশন করতে চলছে এই প্রাণীর সেবন। গাধার মাংস নিয়ে এমন ভ্রান্ত ধারনার প্রচার এই প্রথম নয়। এর আগে অন্ত্রেরই বেশ কিছু জায়গায় প্রচলিত ধারণা ছিল গাধার রক্ত ও মাংস খেলে শরীরে জোর বাড়ে। গুজব সম্পর্কে মানুষকে সচেতন করতে ও গাধাকে বাঁচাতে কড়া পদক্ষেপের কথা ভাবছে অন্ধ্রপ্রদেশ সরকার।