বিয়ের দাবিতে আবার ধরনা

‘ধরনা’ প্রতিযােগিতা শুরু হয়েছে জলপাইগুড়িতে।

Written by SNS New Delhi | July 7, 2019 4:44 pm

প্রতীকী ছবি(Getty Images)

এ যেন ‘ধরনা’ প্রতিযােগিতা শুরু হয়েছে জলপাইগুড়িতে।কখনাে কোনও যুবক,কখনাে কোনও তরুণী বিয়ের দাবিতে যখন তখন ধরনায় বসে পড়ছে প্রেমিক বা প্রেমিকার বাড়ির সামনে।শুক্রবার রাতেও ঘটল একই ঘটনা।

রাজীব প্রসাদ নামে এক যুবক প্রেমিকার বাড়ির সামনে প্ল্যাকার্ড হাতে নিয়ে বিয়ের দাবিতে ধরনায় বসে পড়ে।জলপাইগুড়ি শহরের সেনপাড়ার ঘটনা।তবে এদিন কড়া হাতে ব্যবস্থা নিয়েছে পুলিশ।রাত দুটো নাগাদ ওই যুবককে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।তার বিরুদ্ধে আইনশঙ্খলা নষ্টের অভিযােগ আনা হয়েছে।শনিবার তাকে জলপাইগুড়ি এসডিও কোর্টে পাঠানো হলে জামিনে মুক্তি পায় সে।

বছর তিরিশের ওই যুবকের দাবি,গত ১২ বছর ধরে ওই তরুণীর সঙ্গে তার প্রণয়ের সম্পর্ক।কিন্তু বছর খানেক ধরে সম্পর্ক ভেঙে দিয়ে তাকে এড়িয়ে  চলতে শুরু করেছিল সে।যুবকের অভিযােগ , বাবা মায়ের চাপেই তরুণী সম্পর্ক ভেঙেছে।একাধিকবার আলােচনা করে বিষয়টি মিটমাট না হওয়ায় শুক্রবার রাতে হঠাৎ করে ওই যুবক প্ল্যাকার্ড নিয়ে তরুণীর বাড়ির সামনের রাস্তায় ধরনায় বসে পড়ে।সঙ্গে তার কিছু বন্ধুবান্ধবও ছিল।খবর ছড়িয়ে পড়তেই ভিড় জমে যায় সেখানে।কেউ যুবকের পক্ষ নিয়ে কথা বলতে শুরু করে,কেউ বা তরুণীর পাশে দাঁড়ায়।

এদিকে ওই তরুণী এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছে,যুবকের চারিত্রিক দোষ আছে,তাই সে বিয়ে করবে না। এদিকে নাছােড় যুবক ধরনা থেকে উঠতে নারাজ।ভিড় ক্রমশ অশান্ত হতে থাকে।তারপরেই খবর পেয়ে কোতােয়ালি থানার পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে।এতেই ঘাের ভেঙেছে যুবকের। সে জানিয়েছে,আর ধরনায় বসবে না।তবে আশাবাদী প্রেমিকা বুঝবেন এবং তার কাছেই ফিরে আসবেন বলেই জানিয়েছেন।