শপথের ২৪ ঘন্টার মধ্যে কেন্দ্রীয় দল আগে কখনও জিনিস দেখিনি: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নেওয়ার ঘণ্টা কাটার আগেই রাজ্যে হাজির কেন্দ্রীয় প্রতিনিধি দল। বৃহস্পতিবার এই নিয়ে মুখ্যমন্ত্রী তাঁর অসন্তোষ প্রকাশ করলেন।

Written by SNS Kolkata | May 7, 2021 3:40 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Kuntal Chakrabarty/IANS)

মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নেওয়ার ঘণ্টা কাটার আগেই রাজ্যে হাজির কেন্দ্রীয় প্রতিনিধি দল। বৃহস্পতিবার এই নিয়ে মুখ্যমন্ত্রী তাঁর অসন্তোষ প্রকাশ করলেন। বললেন, রাজ্যে যখন অক্সিজেন ছিল না, তখন তাে ওদের দেখা যায়নি। উত্তরপ্রদেশে হাথৱসে যখন এতবড় ঘটনা ঘটল তখন বা কি করছিলেন এরা?

আর বাংলার ভােট-পরবর্তী হিংসার খোঁজ নিতে এর মধ্যেই এরা চলে এলেন! রীতিমত বিস্মিত মুখ্যমন্ত্রী বলেন, ‘এর আগে কখনও এরকম দেখিনি। আসলে বিজেপি এখনও পারছেনা জনতার রায় মেনে নিতে। আপনারা সংযত হন, মানুষের রায় মেনে নিন।

পশ্চিমবঙ্গে ভােট-পরবর্তী হিংসার ঘটনা খতিয়ে দেখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের চার সদস্যের একটি দল এদিন নবান্নে আসে। সন্ধ্যায় তারা ভাটপাড়ায় যায়। দেখা করে বিজেপি’র প্রতিনিধি দলের সঙ্গেও।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা রীতিমত উদ্বেগ প্রকাশ করেন এই প্রতিনিধি দলের রাজ্য সফর নিয়ে। মমতা বলেন, গতকাল পৌনে ১১ টায় শপথ নিয়েছি। তার মধ্যে কেন্দ্রের চিঠি এসে গিয়েছে। প্রতিনিধি দল এসে গিয়েছে ২৪ ঘণ্টার মধ্যেই।

এরকম আগে কখনও দেখিনি। রাজ্যে যখন ভ্যাকসিন ছিল না, তখন ওনারা কোথায় ছিলেন? যখন অক্সিজেন ছিল না তখন কি করছিলেন? দিল্লিতে যখন দাঙ্গা হয়েছিল তখন কেন্দ্রীয় দল কোথায় ছিল?

আর পশ্চিমবঙ্গে শপথ নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই চলে আসতে হল?’ এদিন ভােট-পরবর্তী হিংসা নিয়ে বিজেপিকেই কাঠগড়ায় তুলেছেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, গত কয়েকদিনে গুণ্ডামিটা অনেকটাই বেড়ে গিয়েছে।

যেসব এলাকায় ওরা বেশি সিট পেয়েছে সেখানেই গুণ্ডামি করছে। কোচবিহারে হিংসা বেশি হচ্ছে। নজর আমার সবদিকে রয়েছে। কয়েকজন কেন্দ্রীয় বিজেপির নেতা অশান্তিতে উস্কানি দিচ্ছেন। মানুষের রায় মেনে নিন। বিজেপি’র কাছে আমার অনুরােধ আপনারা সংযত হােন।