কংগ্রেসের দুর্গে জয়

প্রথম থেকেই তৃণমূল ও বিজেপির মধ্যে হাড্ড হাড্ডি লড়াই চলে। ১০ রাউন্ডের মধ্যে প্রথম ৭ রাউন্ড বিজেপি প্রার্থী কমলচন্দ্র সরকার এগিয়ে ছিলেন।

Written by SNS Raiganj | November 29, 2019 3:47 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের নির্বাচনে তৃণমূল প্রার্থী তপন দেবসিংহ ২৪০৩ জয়ী হয়েছে। এই ভােটে তৃণমূল কংগ্রেস ৯৭০৭৯, বিজেপি ৯৪৬৭৬ কংগ্রেস ১৮৮০৯, সিপিআই এমএল (লিবারেশন) ৪৯৭ সমাজবাদী পার্টি ১৮৫৮, নির্দল ১৮৫৬ ভােট পেয়েছে। নােটায় ২২৬৫ ভােট পড়েছে। সব মিলিয়ে প্রথম থেকেই বিজেপি প্রার্থী কমল সরকার ও তৃণমূল প্রার্থী তপন দেবসিংহের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা চলছিল।

১০ রাউন্ড শেষে তৃণমূল প্রার্থী জয়ী হন। বিজেপি প্রার্থী কমল সরকার ২৪০৩ ভােটে পরাজিত হবার পর জানান, এনআরসি নিয়ে সাধারণ বােঝাতে না পারার কারণে মানুষ তাঁদের থেকে মুখ সরিয়ে নিয়েছে। লােকসভা ভােটে কালিয়াগঞ্জ বিধানসভায় প্রায় ৫৭ হাজার ভােটে এগিয়ে ছিল, সেখানে উপনির্বাচনে মাত্র ২৪০৩ ভােটে পরাজিত হতে হয়েছে এখন কর্মীদের নিয়ে আলােচনায় বসতে হবে। কালিয়াগঞ্জের ছিল কংগ্রেসের দুর্গা। তৃরমূল প্রার্থী তপন দেব সিংহ ২৩০৪ ভােটে জয়লাভ করলেন। লােকসভা ভােটে এই কেন্দ্রে কার্যত বিজেপি অনেকটা এগিয়ে থাকলেও শেষমেশ এই উপনির্বাচনে তৃণমূলের বড় জয় হলাে।

প্রথম থেকেই তৃণমূল ও বিজেপির মধ্যে হাড্ড হাড্ডি লড়াই চলে। ১০ রাউন্ডের মধ্যে প্রথম ৭ রাউন্ড বিজেপি প্রার্থী কমলচন্দ্র সরকার এগিয়ে ছিলেন। এর পরেই ঘটে পরিবর্তন। ২৩০৪ ভােটে জয়ী হন তৃণমূল প্রার্থী তপন দেবসিংহ। জয়ী হবার সাথে সাথে সবুজ আবিরে একে অপরকে রাঙিয়ে তােলার পাশাপাশি বাজি-পটকা ফাটানাে হয়।

জয়ী হবার পর কালিয়াগঞ্জ শহর তৃণমূল কার্যালয়ে পৌছাতে তাঁকে মালা ও স্তবক দিয়ে শুভেচ্ছা জানানাে হয়। এরপর একটি বিজয় মিছিল হয় কর্মীদের চাপে পড়ে। মিছিলে ছিলেন জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, রাষ্ট্রমন্ত্রী গােলাম রব্বানী, জেলা সভানেত্রী অর্পিতা ঘােষ, শহর তৃণমূল তথা পুরপ্রধান কার্তিক চন্দ্র পাল, রাজ্য সম্পাদক তথা পরিষদের কো-মেন্টর অসীম ঘােষ জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন, কর্মদক্ষ মােসারফ হােসেন, প্রমুখ। তপনবাবু জানান, এই জয় মুখ্যমন্ত্রীর জয়। যেভাবে মানুষের উন্নয়নের জন্য কাজ করেছেন সেখানে দাঁড়িয়ে কালিয়াগঞ্জের উন্নয়নের লক্ষ্যে মানুষ দু’হাত তুলে আশির্বাদ করেছে। তিনি উন্নয়নের লক্ষ্যেই কাজ করবেন। বিজেপি প্রার্থী কমল সরকার জানান, এনআরসি বােঝাতে না পারার কারণে মানুষ তাদের থেকে মুখ সরিয়ে নিয়েছে।