শুভেন্দু অধিকারীকে ইডি ও সিবিআই কেন ডাকছে না: সূর্য

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে টানা জেরা করে ইডি। কেন্দ্রীয় তদন্ত সংস্থার তদন্ত নিয়েই প্রশ্ন তুলে দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Written by SNS Kolkata | September 12, 2021 3:36 am

সূর্যকান্ত মিশ্র (ছবি: টুইটার@mishra_surjya)

ভবানীপুরের উপনির্বাচনে বাম-কংগ্রেস জোট নিয়েও মুখ খােলেন সিপিএম দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, যখন নির্বাচন হয় তখন বােঝাপড়া, জোট, ফ্রন্টের বিষয় থাকে। নির্বাচন মিলে গেলে সেসব থাকে না। ভবানীপুর সহ যেকটা আসনে নির্বাচন হচ্ছে সেই সমস্ত ক্ষেত্রে আমাদের বােঝাপড়া যেমন ছিল তেমনই থাকছে।

তবে কংগ্রেস কোথাও প্রার্থী না দিলে আমরা সেখানে প্রার্থী দেব তৃণমূলকে ছেড়ে দেওয়া যায় না। বাংলায় বাম ভােট ব্যাঙ্কে ধস নিয়ে সূর্যকান্ত মিশ্র বলেন পঞ্চায়েত ভােটের আগে আমাদের পার্টি ছেড়ে কেউ বিজেপিতে যায়নি।

মানুষ মনে করছে তৃণমূলকে আটকাতে বিজেপিকে মদত দিতে হবে, তাই গিয়েছে আবার আগের ভােটে মানুষ মনে করছে বিজেপিকে আটকাতে তৃণমূলকে ভােট দেওয়া প্রয়ােজন, তবে এটা পার্টির কথা নয়। রাজ্যে বিভিন্ন মামলায় শাসক দলের একাধিক নেতাকে তলব করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

কয়েকদিন আগেও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে টানা জেরা করে ইডি। এবার কেন্দ্রীয় তদন্ত সংস্থার তদন্ত নিয়েই প্রশ্ন তুলে দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। শনিবার দলীয় বৈঠকে যােগ দিতে মেদিনীপুরে এসেছিলেন সিপিএম। দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

সেখানেই এক সাংবাদিক সম্মেলনে বিজেপি নেতা তথা রাজ্য বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করেন সূর্যকান্ত মিশ্র। তার প্রশ্ন, অনেককে ইডি-সিবিআই ডাকছে, ডাকুক। কিন্তু যিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দিয়েছেন, বিধানসভার বিরােধী দলনেতা হয়েছে তাঁকে কেন ডাকা হচ্ছে না।

তিনি আরও বলেন যে বিজেপিতে যােগ দেওয়ায় শুভেন্দু অধিকারীকে ইডি ও সিবিআই ডাকছে না বলে মানুষ ভাবছে। তাই হাজার দোষ করলেও কেউ যদি বিজেপিতে চলে যায় তার দোষ যদি মুকুব করে দেওয়া হয় তা দেশের পক্ষে ভালাে হবেনা।