রবীন্দ্র সরোবরে রোয়িং বোট উল্টে মৃত্যু সাউথ পয়েন্টের দুই পড়ুয়ার

রবীন্দ্র সরোবরে রোয়িং বোট উল্টে মর্মান্তিকভাবে মৃত্যু হল সাউথ পয়েন্ট স্কুলের দুই পড়ুয়ার। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায়।

Written by SNS Kolkata | May 22, 2022 2:40 pm

dead body.(photo:https://pixabay.com)

রবীন্দ্র সরোবরে রোয়িং বোট উল্টে মর্মান্তিকভাবে মৃত্যু হল সাউথ পয়েন্ট স্কুলের দুই পড়ুয়ার। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায়। ঝড়-বৃষ্টির কারণে রবীন্দ্র সরোবর লেকে উল্টে যায় রোয়িং বোট।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সাউথ পয়েন্ট স্কুলের ৪ পড়ুয়া ওই রোয়িং বোটে ছিল। তাদের মধ্যে ২ জন সাঁতরে ফিরে আসতে পারে।

কিন্তু দীর্ঘ সময় ধরে নিখোঁজ ছিল ২ পড়ুয়া। প্রায় ২ ঘণ্টা পর এদের মধ্যে একজনের খোঁজ পাওয়া যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

নিখোঁজ ক্লাস টেনের আরও এক ছাত্রকে সন্ধ্যা ৮ টা নাগাদ মৃত অবস্থায় উদ্ধার করা হয়। মৃতের একজন কলকাতার এক পুলিশ আধিকারিকের ছেলে রয়েছে বলে জানা যাচ্ছে।

ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম এবং কেএমডিএ’র সিইও অন্তরা ভট্টাচার্য।

মৃত দুই ছাত্রের নাম পুষ্পেন সাধুখাঁ এবং সৌরদীপ চট্টোপাধ্যায়। দু’জনেরই বয়স ১৪। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দল সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় দু’জনের দেহ উদ্ধার করে।

১৪ বছরের পুষ্পেন সাধুখাঁ নামে এক কিশোরকে নিকটবর্তী বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

অন্য কিশোর সৌরদীপ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে মৃত বলে ঘোষণা করা হয়।

রবীন্দ্র সরোবরে বিআরসি স্টুডেন্টস রোয়িং চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা চলছে গত ১৫ মে থেকে। যাকে বলা হচ্ছে, অল ইন্ডিয়া ইনভিটেশনাল রিগাটা।

ওই প্রতিযোগিতায় বেঙ্গল রোয়িং ক্লাব, লেক ক্লাব, ক্যালকাটা রোয়িং ক্লাবের ৫ টি বোট শনিবার বিকেল থেকে সরোবরে নামানো হয়েছিল।

প্রতিটি বোটে ৫ জন করে স্কুল ছাত্র অনুশীলন করছিলেন। সাউথ পয়েন্ট, অশোক, লা মার্টিনিয়র, মডার্ন হাইস্কুলের পড়ুয়ারা অংশ নিয়েছিল।

রবিবার ফাইনাল হওয়ার কথা। তার আগে শনিবার প্র্যাকটিস করছিল সাউথ পয়েন্ট স্কুলের প্রতিযোগীরা। বিকেলে সব ঠিকঠাকই ছিল।

কিন্তু সাড়ে ৪ টা নাগাদ আচমকাই কালবৈখাখীর ঝড় প্রায় ৯০ কিমি বেগে বইতে শুরু করে । সেই ঝড় সামলাতে না পেরে পাঁচটি বোটই উল্টে যায়।

ঘটনার খবর পেয়ে পুলিশ ও দমকল কর্মীরা রবীন্দ্র সরোবরে পৌঁছয়। সাউথ পয়েন্ট স্কুলের ছাত্রছাত্রী, অভিভাবকরাও ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছেছেন।