ব্যারাকপুর শিল্পাঞ্চলের দুই জুট মিলে আগুন

শিল্পাঞ্চলের অন্তর্গত ভাটপাড়া থানার কাঁকিনাড়া জুট মিলে আগুন লাগে। আগুনে জুট মিলের অয়েল ট্যাঙ্কার ফেটে যায়। তবে হতাহতের ঘটনা ঘটেনি।

Written by SNS Barrackpore | November 7, 2020 1:14 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

শুক্রবার বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল ব্যারাকপুর শিল্পাঞ্চলে। এদিন শিল্পাঞ্চলের অন্তর্গত ভাটপাড়া থানার কাঁকিনাড়া জুট মিলে আগুন লাগে। আগুনে জুট মিলের অয়েল ট্যাঙ্কার ফেটে যায়। তবে হতাহতের ঘটনা ঘটেনি। 

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এদিন বেলা এগারোটা নাগাদ হঠাৎ আগুন লাগে জুট মিলের পাট ঘরে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। দমকল এসে পৌছাতে পৌছাতে পাটঘর থেকে আগুন ছড়িয়ে পড়ে জুট অয়েল ট্যাঙ্কারে। 

আগুনের প্রচন্ড তাপে ট্যাঙ্কারটি ফেটে যায়। ট্যাঙ্কারটি ফেটে গেলে দ্রুততার সঙ্গে আগুন আশেপাশে ছড়িয়ে পড়ে। আগুনে বিল্ডিংয়ের একটা অংশ ধসে পড়ে। এরইমধ্যে দমকলের পাঁচটি ইঞ্জিন সমান তালে আগুন নেভানোর কাজ চালিয়ে যায়। প্রায় ঘন্টা তিনেক বাদে আগুন নিয়ন্ত্রণে আসে। 

ডিভিশনাল ফায়ার অফিসার দেবতনু বােস জানান, অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন পাঠ ঘর থেকে ব্যাচিং ও ফিনিশিং-সহ অন্যান্য বিভাগে ছড়িয়ে পড়েছিল। ছড়িয়ে পড়া আগুন জুট অয়েল ট্যাঙ্কারে লাগলে সেটি ফেটে যায়।

অন্যদিকে, বৃহস্পতিবার রাতে আগুন লাগে টিটাগড়ের কেলভিন জুট মিলে। যদিও দমকলের তিনটি ইঞ্জিন আগুন লাগার কিছুক্ষনের মধ্যে তা নিয়ন্ত্রণে আনে। দমকল সূত্রের খবর, ওই মিলের পাট ঘর থেকে আগুন পাশের একটি গোডাউনে ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডে গোডাউনে মজুদ রাখা পাট ভস্মীভূত হয়ে গিয়েছে। খবর পেয়ে দমকলের তিনটি ইঞ্জিন এসে আগুন নেভায়। এই ঘটনার জেরে এদিন মিলে কোন উৎপাদন হয়নি। মিল কর্তৃপক্ষ জানিয়েছে, মিলে রক্ষণাবেক্ষনের কাজ চলছে। তাই আপাতত উৎপাদন বন্ধ থাকবে।