তেলুগু ভাবাবেগ টানতে ব্যর্থ তৃণমূল 

তেলুণ্ড ভাবাবেগ উসকে দেওয়ার সেই কাজে বার্থ তৃণমূল কংগ্রেস। অন্ধ্র হাইস্কুল ময়দানে আয়ােজিত এই সংবর্ধনা সভায় বহু চেয়ার খালি পড়ে থাকতে দেখা যায়। 

Written by SNS Kharagpur | March 1, 2021 11:46 pm

রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী ডা. শশী পাঁজা (Photo: Twitter | @DrShashiPanja)

তেলুগু ভাষীদের পশ্চিবঙ্গে ভাষাগত সংখ্যালঘু মর্যাদা দেওয়ার জন্য জন্মসূত্রে তেলুগু রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী ডা. শশী পাঁজাকে রবিবার সংবর্ধনা জানান, অন্ধ্র ইয়ং মেনস অ্যাসােসিয়েশন। বেসরকারি সংগঠনের আড়ালে এই সংবর্ধনার আয়ােজন করা হলেও আদতে গােটা অনুষ্ঠানই চলে যায় শাসক দলের হাতে। 

ডা. পাঁজার সঙ্গে স্থানীয় বিধায়ক প্রদীপ সরকার ছাড়াও তৃমূলের নেতা নেত্রী সাত আটজন ওয়ার্ড কো অর্ডিনেটরকে বসে থাকতে দেখা যায়। বিধানসভা নির্বাচনের মুখে এই ধরনের অনুষ্ঠানের আয়ােজন রাজনৈতিক ফায়দা তুলতেই। কিন্তু তেলুণ্ড ভাবাবেগ উসকে দেওয়ার সেই কাজে বার্থ তৃণমূল কংগ্রেস। অন্ধ্র হাইস্কুল ময়দানে আয়ােজিত এই সংবর্ধনা সভায় বহু চেয়ার খালি পড়ে থাকতে দেখা যায়। 

বিজেপির খড়গপুর শহর মধ মন্ডল কমিটির সভাপতি শ্রী রাও বলেন, খড়গপুরের রাজনীতিতে তেলুগুরা একটা বড় ভূমিকা পালন করে। তাদের বােকা বানানাের জন্য এটা একটা নির্বাচনী গিমিক। এখনও সরকারি গেজেটেফিকেশন হয়নি। সেখানে সংবর্ধনা জানানাের এই অনুষ্ঠান বিষয়টা নিয়ে নির্লজ্জ রাজনীতিকরণ ছাড়া কিছুই নয়। মানুষ এই খেলাটা ধরতে পেরেছে। তাই অনুষ্ঠানস্থলের প্রচুর চেয়ার ফাঁকা। 

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডা. পাঁজা বলেন, বিরােধীরা কুৎসা করছে, ব্যক্তিগত আক্রমণ করছে। ফিরে আসার ব্যাপারে তারা আত্মবিশ্বাসী কিনা তার স্পষ্ট কোনাে জবাব তিনি দেননি। ডা. পাঁজা স্পষ্টতই বলেন, তেলুগু মানুষদের কাছে তৃণমূলর জন্য ভােটভিক্ষা করলে।