আজ প্রশাসনিক বৈঠক নবান্নে

রাজ্যের শাসনে ক্ষমতায় ফেরার পরে আজ প্রথম প্রশাসনিক বৈঠক বসছে নবান্নে। গত মে মাসের পর থেকে বিভিন্ন জেলায় প্রশাসনিক বৈঠক হলেও নবান্নে এই বৈঠক হচ্ছে এদিন।

Written by SNS Kolkata | August 18, 2021 3:00 pm

নবান্ন (Photo:Twitter@AITCofficial)

দ্বিতীয়বার রাজ্যের শাসন ক্ষমতায় ফেরার পরে আজ বুধবার প্রথম প্রশাসনিক বৈঠক বসছে নবান্নে। গত মে মাসের পর থেকে বিভিন্ন জেলায় প্রশাসনিক বৈঠক হলেও নবান্নে এই বৈঠক হচ্ছে এদিন। এই বৈঠকে উপস্থিত থাকবেন বিভিন্ন মন্ত্রীসহ বিভিন্ন দফতরের আধিকারিকরা।

কোভিডের সংক্রমণ এখন খানিকটা কম থাকায় এই মাসেই এই বৈঠক ডাকা হয়েছে। সম্প্রতি রাজ্যের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ইত্যাদি বিভিন্ন জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতিবৃষ্টির জন্য বিভিন্ন জেলায় মানুষকে জলবন্দি হয়ে থাকতে হয়েছে।

কিছু কিছু জায়গায় পানীয় জলের সংকটও দেখা দিয়েছে। চাষবাসের ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে। এই বিষয়গুলি নিয়ে আলােচনার জন্য সেচ, পঞ্চায়েক, কৃষি ইত্যাদি বিভিন্ন দফতরের মন্ত্রী ও আধিকারিকদের নিয়ে বিস্তারিত আলােচনা হতে পারে আজ।

তাছাড়া কোভিডের টিকাকরণ কর্মসূচিও থাকবে। আলােচনার বিষয় হিসেবে। সম্প্রতি রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার সহ বিভিন্ন সামাজিক প্রকল্প চালু হয়ে গিয়েছে। এরপরই চালু হবে ‘দুয়ারে রেশন’ কর্মসূচি। তার যাবতীয় পরিকল্পনাও প্রশাসনিক দায়িত্বের মধ্যে পড়ে।

এই বিষয়গুলি নিয়ে বিস্তারিত আলােচনা জন্য হােমওয়ার্ক সেরে নিচ্ছেন মন্ত্রীরাও। তাছাড়া সামনেই পুজোর মরসুম। এর মধ্যে রয়েছে কোভিডের তৃতীয় ঢেউয়ের চোখরাঙানি। এর মধ্যে কীভাবে উৎসব পালন করা হবে, সেসব বিষয়ও থাকছে আলোচ্য বিষয়বস্তুর তালিকায়।