আজ রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

রাজা নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যে আসছে মুখ্য নির্বাচন কমিশনের সুনীল অরােরার নেতৃত্বে কমিশনের তিন সদস্যের ফুল বেঞ্চ।

Written by SNS Kolkata | January 20, 2021 3:15 pm

নির্বাচন কমিশনের দফতর (File Photo: IANS)

বুধবার রাজ্যে আসছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। বুধবার সন্ধ্যায় তাদের কলকাতা বিমানবন্দরে নামার কথা। রাজা নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যে আসছে মুখ্য নির্বাচন কমিশনের সুনীল অরােরার নেতৃত্বে কমিশনের তিন সদস্যের ফুল বেঞ্চ। কমিশনের ফুল বেঞ্চের বাকি দুই সদস্য হলেন সুশীল চন্দ্রা ও রাজীব কুমার।

সুত্রে খবর, ওইদিন সন্ধ্যায় কলকাতায় পৌছেই কমিশনের ফুলবেঞ্চ প্রাথমিক ভাবে মুখ্য নির্বাচনী আধিকারিক ও কমিশনের নােডাল অফিসার তথা রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা)-র সঙ্গে রাজোর সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন। 

পরদিন বৃহস্পতিবার সকালে স্বীকৃত রাজনৈতিক দলগুলির প্রতিনিধিদের সঙ্গে আলাদা আলাদা সাক্ষাৎ করবে ফুল বেঞ্চ। বিরােধী রাজনৈতিক দলগুলি জানিয়েছে, রাজ্যের মানুষ যাতে ভরসা পান, সেই জন্য ভােট ঘােষণার আগেই পর্যাপ্ত সংখ্যায় কেন্দ্রীয় বাহিনী মােতায়েনের দাবি তারা কমিশনের কাছে পেশ করবে। 

রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠকের পর জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুল বেঞ্চ। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলবে কমিশনের ফুল বেঞ্চ। 

এদিকে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ আসার আগেই দুই মহিলা অফিসারকে ইলেক্টোরাল অফিসার পদে নিয়ােগ করল নবান্ন। রাজ্যের মহিলা ও শিশু কল্যাণ দফতরের সচিব ছিলেন সংঘমিত্রা ঘােষ। তাকে অতিরিক্ত চিফ ইলেক্টোরাল অফিসার করা হয়েছে। পাশাপাশি, অর্থ দফতরের সচিব স্মারকি মহাপাত্রকে জয়েন্ট ইলেক্টোরাল অফিসার করা হয়েছে।