এবার বিজেপিতে যােগ দিলেন অরিন্দম ভট্টাচার্য

২০১৬ সালে নদিয়ার শান্তিপুর থেকে তিনি কংগ্রেসের টিকিটে ভােটে জিতেছিলেন। নির্বাচনের বছর খানেকের মধ্যে সেই অরিন্দম ভট্টাচার্য তৃণমূলে যােগ দেন।

Written by SNS Nadia | January 21, 2021 2:13 pm

অরিন্দম ভট্টাচার্য (Photo: SNS)

কংগ্রেসের টিকিটে বিধায়ক হওয়ার পর যােগদান তৃণমূলে, এবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দিলেন শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য। ২০১৬ সালে নদিয়ার শান্তিপুর থেকে তিনি কংগ্রেসের টিকিটে ভােটে জিতেছিলেন। নির্বাচনের বছর খানেকের মধ্যে সেই অরিন্দম ভট্টাচার্য তৃণমূলে যােগ দেন।

গত কয়েক মাস ধরে বিজেপি-তে যেতে পারেন তিনি, এই জল্পনা চলছিল। সেই জল্পনাই সত্যি হল। বুধবার তৃণমূল ছেড়ে বিজেপি-তেই যােগ দিলেন শান্তিপুরের বিধায়ক। বুধবার দিল্লিতে কৈলাস বিজয়বর্গাঁয়ের উপস্থিতিতে তিনি বিজেপি- তে যােগ দিয়েছেন। যােগ দেওয়ার পরে অরিন্দম বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদীজির ‘আত্মনির্ভর ভারত’ স্লোগানে আস্থা রেখে বিজেপি-তে যােগ দিলাম।

“তার অভিযােগ, লকডাউনের সময় অনেক আশা নিয়ে বাইরে কর্মরতরা পশ্চিমবঙ্গে ফিরেছিলেন। কিন্তু তাদের কর্মসংস্থান করতে পারেনি রাজ। আক্ষেপের সুরে বলেন, “এখন বাংলায় শুধু ব্যক্তি আক্রমণের রাজনীতি হয়। এই পরিস্থিতি বদলের প্রয়ােজন।”

প্রসঙ্গত, ২০১৬ বিধানসভা ভােটে কংগ্রেসের টিকিটে শান্তিপুর থেকে জিতেছিলেন অরিন্দম ভট্টাচার্য। তিনি হারিয়েছিলেন হেভিওয়েট তৃণমূল প্রার্থী অজয় দে-কে। কিন্তু ২০১৭ সালের জুন মাসে তৃণমূলে যােগ দেন তিনি।

অরিন্দমের সঙ্গেই তৃণমূলে যােগ দেন নদিয়া জেলার আর এক কংগ্রেস বিধায়ক শঙ্কর সিংহ। তবে, তৃণমূলে যােগ দিলেও অজয়-শিবিরের সঙ্গে অরিন্দমের সম্পর্ক কখনও মসৃণ হয়নি।