সিপিএমের ধাঁচে তৃণমূলে তিন লক্ষ হোলটাইমার

আগামী ২৯ জুলাই বেলা ২টায় নজরুল মঞ্চে জেলা সভাপতি, বিধায়ক, ব্লক সভাপতিদের নিয়ে সভা ডেকেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | July 28, 2019 4:51 pm

তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

আগামী ২৯ জুলাই বেলা ২টায় নজরুল মঞ্চে জেলা সভাপতি, বিধায়ক, ব্লক সভাপতিদের নিয়ে সভা ডেকেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়।

লােকসভা নির্বাচন বেশ কয়েকটি আসন হাতছাড়া হয়েছে তৃণমূলের। বলা চলে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিজেপি। এরই মধ্যে সামনে পুরসভা নির্বাচন আর ঠিক তার পরেই বিধানসভা নির্বাচন।

আসন্ন নির্বাচনী বৈতরণী পার করতে তৃণমূল নিয়ােগ করেছে ইলেকশন স্ট্র্যাটিজিস্ট প্রশান্ত কিশােরকে। এবার সংগঠনকে ঠিক রাখতে সিপিএমের পথে বুথে বুথে হােলটাইমার নিয়ােগের পথে হাঁটতে চলেছে তৃণমূল বলে খবর।

সিপিএম জমানায় প্রায় সর্বত্র পার্টির কাজ থেকে এলাকার সমস্যার সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করত হােলটাইমাররাই। এভাবেই ৩৪ বছর ক্ষমতার রাশ ধরে রেখেছিল সিপিএম। রাজ্য নিজেদের সংগঠনকে শক্তিশালী করতে সেই পথে হেঁটেছে বিজেপিও। বুথে বুথে সর্বক্ষণের কর্মী নিয়ােগ করেছে তারা।

এবার তৃণমূলও হােলটাইমার নেওয়ার পথে এগােচ্ছে বলে খবর। ২৯ জুলাই জেলা সভাপতি, বিধায়ক ও ব্লক সভাপতিদের নিয়ে যে বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায় ডেকেছেন, সেই মঞ্চ থেকেই এ বিষয়ে ঘােষণা হতে পারে।

পশ্চিমবঙ্গে মােট বুথ রয়েছে প্রায় ৭৭ হাজার। তৃণমূল সূত্রে খবর, প্রতি বুথে ৪ জন করে সর্বক্ষণের কর্মী নিয়ােগ করতে চলেছে তারা। রাজ্যজুড়ে, লক্ষের বেশি সর্বক্ষণের কর্মী নিয়ােগ করতে চলেছে তৃণমূল।

সূত্রের খবর, প্রতি বুথে যে ৪ জন সর্বক্ষণের কর্মী থাকবেন, তাদের নিজেদের প্রত্যেকের আলাদা দায়িত্ব থাকবে। তাদের দায়িত্ব পালনের পর নির্দিষ্ট কর্তৃপক্ষের কাছে ছবি এবং ভিডিও হােয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠাতে হবে।

একটি নির্দিষ্ট সময়ের পর হােলটাইমারদের কাজের সমীক্ষা করবে দল। তৃণমূলের একাংশ বলছেন, এই পরিকল্পনা প্রশান্ত কিশােরের মস্তিষ্ক প্রসূত। এই পরিকল্পনায় তৃণমূল সুপ্রমাে সিলমােহর দিলেই ২৯ জুলাই তা ঘােষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।