‘এবার বেতনও বন্ধ হবে’, পেনশন বন্ধ নিয়ে তোপ দিলীপ ঘোষের

শুক্রবার পেনশন বন্ধ প্রসঙ্গে দিলীপ বলেন, আজ পেনশন করেছে, আগামীতে বেতনও বন্ধ করে দেবে।

Written by SNS Kolkata | January 29, 2022 5:21 pm

Kolkata: West Bengal BJP President Dilip Ghosh addresses a press conference, in Kolkata on Nov 20, 2020. (Photo: IANS)

আর্থিক সংকটের কারণে পেনশন নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। সেই প্রসঙ্গে এবার তৃণমূলকে কড়া আক্রমণ করলেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

শুক্রবার পেনশন বন্ধ প্রসঙ্গে দিলীপ বলেন, আজ পেনশন করেছে, আগামীতে বেতনও বন্ধ করে দেবে।

পাশাপাশি রাজ্যের একাধিক প্রকল্প বন্ধ করা হবে বলেও দাবি করেন তিনি বৃহস্পতিবার সন্ধে য় কলকাতায় বিজেপির মিছিলে বাধা দিয়েছিল পুলিশ।

ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছিল এলাকায়। সেই প্রসঙ্গে দিলীপ বলেন, এখানে বিরোধীদের গায়ের জোরে আটকানো হয়।

বিজেপি একটা অনুষ্ঠান করতে পারে না। তার জন্য আদালতে যেতে হয়। গণতন্ত্র আদৌ সুরক্ষিত কি না, সেটাই প্রশ্ন।

এরপর সরাসরি তৃণমূলকে বিঁধে তিনি বলেন, ভোটে আটকাতে না পেরেই পথে আটকাচ্ছে। দিলীপ ঘোষের এই মন্তব্যকে কটাক্ষ করেছেন রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন।

তিনি বলেন, কে কাকে ভোটে আটকাতে পেরেছে তা রাজ্যের মানুষ দেখে নিয়েছেন। তাই উনি কী বললেন, তাতে কিছু এসে যায় না গত বছরের ডিসেম্বরে কলকাতা পুরসভার নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে মেয়র পদে বসেন ফিরহাদ হাকিম।

শপথ নেওয়ার দিনই তিনি জানিয়েছিলেন, বিপুল দেনা মাথায় নিয়ে মেয়রের চেয়ারে বসছেন, আর্থিক টানাটানির মধ্যেই তাঁকে কাজ চালিয়ে যেতে হবে। যা কঠিন চ্যালেঞ্জের বিষয়।

তবে দায়িত্ব নিয়েই সমাধানের জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছিলেন ফিরহাদ। রাজ্য সরকারের কাছে ৭০ কোটি টাকা দেওয়ার আবেদন জানান।

পাশাপাশি, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের তরফে ২০০০ কোটি টাকা ঋণ নেওয়া হয়। এভাবেই বকেয়া পুরণ করে দেওয়ার পরিকল্পনা করেছিলেন মেয়র। তবে এত দাওয়াই সত্ত্বেও সুরাহা যে তেমন হয়নি।

পরবর্তীতে বৃহস্পতিবার সন্ধেয় বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ২০২১ সালের সেপ্টেম্বরের পর যেসব পুরকর্মী অবসর নিয়েছেন, তাঁদের পেনশন আপাতত দেওয়া যাচ্ছে না।