এবারই প্রথম বিধানসভা নির্বাচনে ভােট দিচ্ছেন না বুদ্ধদেব ভট্টাচার্য

এবারে গণতান্ত্রিক অধিকার প্রয়ােগ করতে যাবেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। জানা গেছে, চিকিৎসকদের পরামর্শেই এহেন সিদ্ধান্ত।

Written by SNS Kolkata | April 27, 2021 4:19 pm

বুদ্ধদেব ভট্টাচার্য (Photo: SNS)

এবারে গণতান্ত্রিক অধিকার প্রয়ােগ করতে যাবেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। জানা গেছে, চিকিৎসকদের পরামর্শেই এহেন সিদ্ধান্ত। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের ভােটার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

অসুস্থতার কারণে গত লােকসভা নির্বাচনে ভােটের লাইনে দাঁড়াননি তিনি। মীরা ভট্টাচার্য ও কন্যা সুচেতনা ভােট দিলেও যাননি প্রাক্তন মুখ্যমন্ত্রী। এবার আগের তুলনায় কিছুটা সুস্থ থাকলেও করােনা পরিস্থিতির জন্য ভােট দিতে পারছেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী।

বুদ্ধবাবু যাতে ভােট দিতে পারেন সেজন্য আগেই কমিশনের কাছে আবেদন করেছিল পার্টি কমিশনের পক্ষ থেকে পাম এভিনিউর বাড়িতে গিয়ে ভােটগ্রহণের আবেদন করা হয়। কিন্তু বুদ্ধবাবুর বয়স যেহেতু ৮০ র নিচে তাই ভােটগ্রহণ করতে অস্বীকার করে কমিশন। তখনই সিদ্ধান্ত হয় শরীর ভাল থাকলে ভােটকেন্দ্রে গিয়ে নিজের অধিকার প্রয়ােগ করবেন তিনি।

কিন্তু দিন যত গড়াচ্ছে করােনা পরিস্থিতির অবনতি হচ্ছে। সবদিক বিবেচনা করে ভােট দিতে না যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। সিপিএম প্রার্থী চিকিৎসক ফুয়াদ হালিম বলেন, ‘পার্টির শীর্ষ নেতৃত্ব বিষয়টি নিয়ে বলতে পারবেন। করােনা পরিস্থিতির কথা বিবেচনা করে আমি ব্যক্তিগতভাবে চাই না উনি বাড়ির বাইরে বেরােন।