মহেশতলার কারখানা চত্বরের মধ্যে এখনাে ধোঁয়া, মালিকদের খোঁজ নেই

মহেশতলা ২৩নং ওয়ার্ডের শিল্প তালুকে মঙ্গলবার দুপুরে লাগা বিধ্বংসী আগুন রাতের মধ্যে আয়ত্তে এলেও সকালেও পুড়ে যাওয়া কারখানা থেকে ধোঁয়া বেরােতে দেখা যায়।

Written by SNS Kolkata | July 22, 2021 6:15 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

মহেশতলার তেইশ নং ওয়ার্ডের শিল্প তালুকে মঙ্গলবার দুপুরে লাগা বিধ্বংসী আগুন রাতের মধ্যে আয়ত্তে এলেও বুধবার সকালেও পুড়ে যাওয়া কারখানার বিভিন্ন পকেট থেকে ধোঁয়া বেরােতে দেখা যায়।

জলে থৈ থৈ এলাকা পুকুরের চেহারা নিয়েছে। কংক্রিটের প্রাসাদ কারখানার ঘর গুলি ভেঙে পড়েছে যেভাবে তা দেখলেই বােঝা যায় আগুনের ভয়াবহতা কত তীব্র ছিল। কয়েক কোটি টাকার ক্ষতি। তিন টি কারখানা ক্ষতিগ্রস্ত।

অগ্নিকাণ্ডের জেরে এই মুহূর্তে কর্মহীন শতাধিক শ্রমিক। অথচ কারখানার মালিকদের দেখা নেই। খোঁজ চলছে কারখানার মালিক পরিচালক মন্ডলীর। মহেশতলা থানার পুলিশ তদন্ত শুরু করেছে।

থানা সূত্রে জানা গেল, এত বড় ঘটনার পরও অগ্নিকাণ্ডে ভস্মীভূত মালিক পক্ষের কেউ থানায় এসে কোনও অভিযােগ জানায়নি। যে কোনও মালিক তাে তাঁর এত বড় ক্ষতির কথা বলবে। আগুন লাগার কারণ জানতে চেয়ে তদন্তের বিষয়ে জানতে চাইবে। ব্যাপারটা অদ্ভুত। গাফিলতি ছিল বলেই বােধহয় আসছে না।

এই অগ্নিকাণ্ডের ঘটনা বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। সূত্রের খবর, এলাকার মানুষও জানতে চাইছে, কারখানায় কেন বিস্ফোরণের আওয়াজ ও বিধ্বংসী আগুন। এখানকার কারখানাগুলােতে সত্যিই কী ধরণের কাজ হয়।

দেখার দায়িত্ব কার। আসল মালিক কে! কোনও নাশকতা নাকি সাবধানতার অভাবে অগ্নিকাণ্ড। শিল্প তালুকের পােড়া কারখানা দেখতে বুধবার ও ছিল এলাকার কৌতুহলী মানুষের ভিড়।