সংশােধিত নাগরিকত্ব আইন নিয়ে পিছু হঠার কোনও প্রশ্নই নেই, জানালেন প্রধানমন্ত্রী

সংশােধিত নাগরিকত্ব আইন নিয়ে পিছু হঠার কোনও প্রশ্নই নেই। বঙ্গ বিজেপি’র নেতাদের বৈঠকে সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS Kolkata | January 12, 2020 11:58 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo: IANS)

সংশােধিত নাগরিকত্ব আইন নিয়ে পিছু হঠার কোনও প্রশ্নই নেই। বঙ্গ বিজেপি’র নেতাদের বৈঠকে সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সেইসঙ্গে তিনি নাকি আরও বলেছে, যতই তাঁকে কালাে পতাকা দেখানাে হােক না কেন, এই নিয়ে পিছু হঠবে না সরকার। এনপিআর হবেই।

সেই সঙ্গে বাংলায় জনমত গঠন করতে এবং এই আইনের ফলে জনগণ কিভাবে উপকৃত হবে তা বাড়ি বাড়ি প্রচার করার ওপরে প্রধানমন্ত্রী জোর দিয়েছেন। কেমন সাড়া পাচ্ছেন প্রচারে গিয়ে, এই প্রশ্নও রেখেছিলেন প্রধানমন্ত্রী মুকুল ও দিলীপদের কাছে।

মুকুল রায় বলেছে, ভালাে সাড়া পাচ্ছি। কারণ, বিজেপি’র ইস্তাহারে যা ছিল তা একে একে পুরণ হচ্ছে। বাংলায় পা রাখার আগেই টুইটারে নিজের পথপ্রদর্শককে স্মরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। একদিকে যেমন স্বামী বিৰ্কোনন্দের জন্ম জয়ন্তিতে বেলুড় মঠে কাটানাের বিষয়ে উৎসাহ প্রকাশ করেন তিনি, তেমনই শুণ্যতা নিয়েও অকপটে মন্তব্য করেন মােদি।

শুক্রবার প্রথমে একটি টুইট করে প্রধানমন্ত্রী জানান, তিনি শনিবার স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তীর পবিত্র সময়ে রামকৃষ্ণ মিশনে কাটাবেন, যা তাঁর কাছে সৌভাগ্যের। বেলুড় মঠ তাঁর কাছে বরাবরই বিশিষ্ট জায়গা বলে টুইটে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এরপর আরও একটি টুইট করেন প্রধানমন্ত্রী। এই টুইটে তিনি জানান, তবুও একটা শুণ্যতা থাকবে। যিনি তাঁকে ‘জন সেবাই প্রভু সেবা’র বার্তা দিয়েছিলেন সেই শ্রদ্ধেয় স্বামী আত্মস্থানন্দ এখন আর নেই।রামকৃষ্ণ মিশনে গিয়ে তাঁর পবিত্র সান্নিধ্য না পাওয়াটা অকল্পনীয় বলেও দুঃখ প্রকাশ করেন মােদি।

এদিকে এদিন বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়, রাজ্যের পুরনগরােন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, রাজ্য বিজেপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন দিলীপ ঘােষ, মুকুল রায়, অর্জুন সিং, রাহুল সিনহা। ফুল দিয়ে এবং উত্তরীয় পরিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান তাঁরা।

সূত্রের খবর, এদিন রাজ্য বিজেপি নেতৃত্বের কাছ থেকে এনআরসি নিয়ে এই রাজ্যের সাধারণ মানুষের প্রতিক্রিয়ার কথা জানতে চান প্রধানমন্ত্রী। সিএএ এবং এনআরসি ইস্যুতে যে সুর চড়িয়েছেন রাজ্যবাসী, প্রধানমন্ত্রীকে এমনটাই জানান বিজেপি নেতৃত্ব।

এদিকে বেলুড় মঠে গিয়ে সেখানের প্রসাদ খেয়েই রাত্রিযাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। মুগডালের খিচুড়ি, পায়েস, মিষ্টি এবং ফল থাকতে পারে প্রসাদে, জানা গেছে এমনটাই।