পুরভোটে প্রয়োজন নেই কেন্দ্রীয় বাহিনীর, কমিশন জানাল রাজ্যপালকে

কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনী ‘আপাতত দরকার নেই’ বলে মনে করছে রাজ্য নির্বাচন কমিশন। কমিশনের তরফে এই সিদ্ধান্তের কথা রাজভবনকে জানিয়ে দেওয়া হয়েছে।

Written by SNS Kolkata | December 8, 2021 2:03 pm

Kolkata: West Bengal Governor Jagdeep Dhankhar addresses during a press meet at Raj Bhavan in Kolkata on Jan 29, 2020. (Photo: IANS)

কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনী ‘আপাতত দরকার নেই’ বলে মনে করছে রাজ্য নির্বাচন কমিশন। মঙ্গলবার কমিশনের তরফে এই সিদ্ধান্তের কথা রাজভবনকে জানিয়ে দেওয়া হয়েছে। গত শুক্রবার কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) শুভঙ্কর সিন্‌হা রাজ্য নির্বাচন কমিশনে এসে দেখা করেন।

জানা গিয়েছে সেখানে তাঁর সঙ্গে পুরভোটে নিরাপত্তা নিয়ে একপ্রস্থ আলোচনা হয়। শনিবার নিরাপত্তার যাবতীয় তথ্য সহ নীল নকশা কমিশনের হাতে তুলে দেয় কলকাতা পুলিশ।

যদিও রাজ্যপাল জগদীপ ধনখড় তার আগেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে কলকাতা পুরভোেট করানোর পক্ষে সওয়াল করেছিলেন। রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের কাছে জানতে চেয়েছিলেন, পুরভোটে কেন কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করা হচ্ছে না, কোথায় অসুবিধা।

কেন্দ্রীয় বাহিনী প্রশ্নে রাজভবন এবং রাজ্য নির্বাচন কমিশনের এই ভিন্ন অবস্থান মঙ্গলবার প্রকাশ্যে এসেছে। কমিশন সূত্রে রাজ্যপালকে জানিয়ে দেওয়া হয়েছে, খবর, ‘কলকাতা পুরভোটে আপাতত দরকার নেই কেন্দ্রীয় বাহিনীর’।