বিজয়ীদের আরও বিনয়ী হওয়া উচিত, নেতাজিনগরের ঘটনায় মুখ খুললেন ফিরহাদ

অভিষেক বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন, বিশৃঙ্খলার অভিযোগ উঠলে বহিষ্কার করা হবে কর্মীকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এ ব্যাপারে সতর্ক করেছেন।

Written by SNS Kolkata | December 22, 2021 11:11 pm

দলের শীর্ষ নেতৃত্ব বার বার বার্তা দিয়েছে দলীয় কর্মীদের। প্রকাশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন, বিশৃঙ্খলার অভিযোগ উঠলে বহিষ্কার করা হবে কর্মীকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এ ব্যাপারে সতর্ক করেছেন।

কিন্তু পুরভোটের ফল প্রকাশের পর দক্ষিণ কলকাতার ৯৮ নম্বর ওয়ার্ডে যে ছবি দেখা গিয়েছে, তাতে নিন্দা প্রকাশ করেছে বিরোধীরা। বামেদের কার্যালয়ে তৃণমূলের পতাকা হাতে প্রবেশ করতে দেখা গিয়েছে কর্মী সমর্থকদের।

এই ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘যারা করেছে, তারা ঠিক করেনি। যারা বিজয়ী তাদের আরও বেশি বিনয়ী হওয়া উচিত বলেও বার্তা দিয়েছেন তিনি। মঙ্গলবার ভোটের ফল প্রকাশের পর বিকেলেই ৯৮ নম্বর ওয়ার্ডে ওই ছবি দেখা যায়।

এরপরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘যারা হেরেছে তাদেরও বিনয়ী হওয়া উচিত আর যারা বিজয়ী তাদের আরও বেশি বিনয়ী হওয়া উচিত।’ শুধু তাই নয়, তার বার্তা, ‘যারা করেছে, তারা ঠিক করেনি।

অভিযোগ, মঙ্গলবার তিনতলা ওই ভবনে এসএফআই ও ডিওয়াইএফআই-এর কার্যালয়ে ঢুকে পড়ে একদল তৃণমূল সমর্থক। নেতাজিনগর এলাকায় ওই বাড়িতে প্রবেশ করে লাগিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের পতাকা।

সিপিএম প্রার্থী মৃত্যুঞ্জয় চক্রবর্তী জানিয়েছেন, এদিন তৃণমূলের জয়লাভের পর ওই অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। কার্যত দলীয় কার্যালয় দখল করে নিয়েছে তৃণমূল। এলাকার মানুষ এ ব্যাপারে মুখ খুলতে চাননি।

তবে এলাকায় গিয়ে খতিয়ে দেখা হয়েছে যে, প্রকাশ্যে আসা ভিডিয়োতে যে বাড়িটি দেখা যাচ্ছে, সেটাই ওই এলাকায় বামেদের কার্যালয়। কার্যালয়ের সামনে ডিজে বাজিয়ে চলছে তৃণমূলের বিজয়োৎসব। আর সেখানেই উপস্থিত রয়েছেন জয়ী তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী।

যদিও এই অভিযোগ মানতে নারাজ তৃণমূল প্রার্থী। ২৭৯ ভোটে এই ওয়ার্ডে জয়ী হয়েছেন তৃণমূলের অরূপ চক্রবর্তী। তিনি জিতলেও নির্দল হিসেবে দাঁড়িয়ে তার শ্বশুর সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায় পরাজিত হয়েছেন অন্য ওয়ার্ড থেকে।