অনুব্রতর হুমকির পর নিরাপত্তা চাইলেন বিশ্বভারতীর উপাচার্য

অনুব্রত মণ্ডলের নির্বাচনের ফল প্রকাশের পর দেখে নেওয়ার হুমকির জেরে কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন বিশ্বভারতীর উপাচার্য।

Written by SNS Shantiniketan | April 2, 2021 2:06 pm

অনুব্রত মণ্ডল (File Photo: Indrajit Roy/IANS)

অনুব্রত মণ্ডলের নির্বাচনের ফল প্রকাশের পর দেখে নেওয়ার হুমকির জেরে কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন বিশ্বভারতীর উপাচার্য। বিদ্যুৎ চক্রবর্তী জানিয়েছেন, নিরাপত্তাহীনতায় ভুগছেন তার পরিবারের সদস্যরা। বিশ্বভারতীর উপাচার্যের সঙ্গে অনুব্রত মণ্ডলের সম্পর্ক কোনওকালেই খুব একটা ভালাে ছিল না।

এই কারণে বার বার উপাচার্যকে অনুব্রত মণ্ডলের হুমকির মুখে পড়তে হচ্ছিল বলে অভিযােগ। গত ২৩ মার্চ বােলপুরে গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে বসন্ত উৎসব ও পৌষমেলা বন্ধ করে দেওয়ার বিরুদ্ধে একটি গণ কনভেনশনের আয়ােজন করা হয়েছিল। সেখানেই বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ও বােলপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করেন অনুব্রত মণ্ডল।

অনুব্রত বলেছিলেন, ‘বিশ্বভারতীতে এমন একজন উপাচার্য এসেছে যে ভয়ঙ্কর পাগল লােক। এই রকম পাগল লােক দেখা যায় না। এত বাজে উপাচার্য আমরা আগে কখনও দেখিনি। হাইকোর্ট রায় দিয়েছে, সব গেট খুলে রাখতে হবে সকাল ছটা থেকে রাত ৮ টা পর্যন্ত। এত বড় পাগল যে সব গেট বন্ধ করে দিয়েছে।

এরপরই উপাচার্যের উদ্দেশে অনুব্রত রীতিমতাে হুমকি দিয়ে বলেছিলেন, ‘নির্বাচন মিটে গেলে যে শিক্ষা আমরা দেব, তুমি সারাজীবন তা মনে রাখবে।জানা গিয়েছে। এই হুমকির কারণেই ২৪ মার্চ কেন্দ্রীয় নিরাপত্ত চেয়ে প্রধানমন্ত্রীর দফতরে চিঠি পাঠান বিশ্বভারতীর উপাচার্য।

সেখানে তিনি জানান, অনুব্রত মণ্ডল লাগাতার তাকে হুমকি দিচ্ছেন। সেই কারণেই নিজের ও পরিবারের সদস্যদের জন্য কেন্দ্রীয় নিরাপত্তার আবেদন করেছেন তিনি। যদিও এখনও পর্যন্ত কেন্দ্রের তরফ থেকে এ বিষয়ে কিছু জানানাে হয়নি। তবে বর্তমানেও রাজ্যের তরফ থেকে বিদ্যুত বাবু নিরাপত্তা পেয়ে থাকেন। একজন সশস্ত্র নিরাপত্তারক্ষী তাঁর সঙ্গে সর্বদা থাকেন।