ট্রেনের সংরক্ষিত কামরায় চোরের হানা, পাঁচটি মােবাইল সহ ধৃত ১

অভিনব কায়দায় ট্রেনের সংরক্ষিত কামরায় চুরির চেষ্টা। রীতিমতাে টিকিট কেটে যাত্রী সেজে সফর চোরের। তবে নিরাপত্তারক্ষীদের তৎপরতায় ভেজে যায় সেই পরিকল্পনা।

Written by SNS কলকাতা | September 2, 2021 7:10 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

অভিনব কায়দায় ট্রেনের সংরক্ষিত কামরায় চুরির চেষ্টা। রীতিমতাে টিকিট কেটে যাত্রী সেজে সফর চোরের। তবে নিরাপত্তারক্ষীদের তৎপরতায় ভেজে যায় সেই পরিকল্পনা। এই ঘটনায় পাঁচটি মােবাইল সহ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

জানা গিয়েছে, সােমবার রাতে শিয়ালদহগামী পদাতিক এক্সপ্রেসের -২ কামরায় যাত্রা করছিলেন চিরঞ্জীব চক্রবর্তী। মাঝরাতে তিনি লক্ষ করেন তার মােবাইলটি খােয়া গিয়েছে। হইচই করতে একই কামরার যাত্রী মানিক চট্টোপাধ্যায়, শ্রীজিতা বিশ্বাস, বি -৩ কামরার যাত্রী সৌরভ চৌধুরী, এ -১ কামরার যাত্রী রূপলেখা পােদ্দার প্রত্যেকেই দেখেন যে তাদের মােবাইলও পাওয়া যাচ্ছে না।

অথচ ঘুমানাের আগেও তারা মােবাইল ব্যবহার করে ব্যাগে বা মাথার পাশে রেখেছিলেন। তখনই চুরির কথা মাথায় আসায় তারা রেলের সুরক্ষা সংক্রান্ত অভিযােগের জায়গায় বিষয়টি টুইট করে জানান।

যাত্রীদের অভিযােগ পেয়েই তৎপর হয়ে সঙ্গে সঙ্গে আরপিএফ কন্ট্রোল ওই ট্রেনের এসকর্ট বাহিনীকে নির্দেশ দেয়, ট্রেনের সব দরজা বন্ধ করে দেওয়ার জন্য। যাতে কেউ পালাতে না পারে। এরপর টানা তল্লাশিতে ধরা পড়ে বি-২ কোচের ২৩ নম্বর বার্থের যাত্রী। তার কাছ থেকেই উদ্ধার হয় পাঁচটি সদ্য চুরি যাওয়া মােবাইল। ওই যাত্রীর নাম মহম্মদ আল আমিন। মা

লদহ কালিয়াচকের গয়েশবাড়ির বাসিন্দা সে। মালদহ থেকে শিয়ালদহের রিজার্ভ টিকিট কেটে একেবারে যাত্রীর ঢঙে পদাতিক এক্সপ্রেসে যাত্রা করছিল। রাতে সুযােগ বুঝে যাত্রীদের মােবাইল চুরি করে। ধৃতকে শিয়ালদহে এনে জিআরপির হাতে তুলে দেয় আরপিএফের এসকর্ট বাহিনী।