বিতর্কিত অডিওর সততা নিয়ে প্রশ্ন সুব্রতর

গত শনিবার রাতে সােশ্যাল মিডিয়ায় এক অডিও পােস্ট ঘিরে শুধু রাজ্য রাজনীতি নয় সর্বভারতীয় রাজনৈতিক মহলে চাঞ্চল্য পড়েছে।

Written by SNS Kolkata | April 5, 2021 12:39 pm

সুব্রত মুখােপাধ্যায় (File Photo: IANS)

এখন রাজনৈতিক লড়াইটা যত না ইভিএমের, ততটায় যেন দলীয় মানসিকতায় আঘাত হানায়। গত শনিবার রাতে সােশ্যাল মিডিয়ায় এক অডিও পােস্ট ঘিরে শুধু রাজ্য রাজনীতি নয় সর্বভারতীয় রাজনৈতিক মহলে চাঞ্চল্য পড়েছে। যদিও এই অডিওর সততা মিলেনি কোন সারি সুত্র থেকে।

রবিবার এক সাংবাদিক সম্মেলনে বিজেপির শুভেন্দু অধিকারী, দ্বিনেশ ত্রেবেদী এবং অমিত মালব্যের পক্ষে দাবি করা হয়-রাজ্যে কয়লা পাচারে ৯০০ কোটি টাকা সরাসরি পাঠানাে হয়েছে ডায়মন্ড হারবারের সাংসদের কাছে। এই সিন্ডিকেটে ৯০ থেকে ৯৫ জন পুলিশ অফিসার সহ বেশ কয়েকজন আইপিএস যুক্ত’। এহেন মন্তব্যের পক্ষে এই অডিও টেপটি আনা হয়।

কি এই অডিও টেপটি? দাবি, কয়লা পাচারে ব্যবসায়ী গণেশ বাগাড়িয়া এবং তৃণমূলের রাজ্য নেতা বনিয় মিশ্রের কথােপকথন এটি। যেখানে কলকাতায় কয়লা পাচারের টাকা সরাসরি ওই তৃণমূলের সাংসদকে পাঠানাের উল্লেখ রয়েছে।

যদিও এই অডিও টেপটি ভুয়াে বলে দাবি করেছেন রাজ্যের বিদায়ী পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জি। তিনি জানিয়েছেন-‘গত দু দফার ভােটগ্রহণে নিশ্চিত হার বুঝে বিজেপি এই কুৎসা ছড়াচ্ছে। এই অডিওর কণ্ঠস্বর গুলি স্পষ্ট নয়।’

বিজেপি হারবে জেনে তাই তৃণমূলের বিরুদ্ধে এইরকম অপপ্রচার চালাচ্ছে সুপরিকল্পিত ভাবে বলে এদিন জবাবি সাংবাদিক সম্মেলনে দাবি করেন তৃণমূল নেতা সুব্রত মুখার্জি।