১ দিন বয়সের শিশুকন্যাকে ফেলে গেল বাবা-মা, তার কান্না শুনে আগলে রাখল রাস্তার কিছু কুকুর

প্রতীকী ছবি (getty images)

মানুষ একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে। এখনো কন্যা সন্তানের প্রতি অনীহার যেন ার বদলাচ্ছে না। চতুর্থীর সন্ধ্যে, তখন দুর্গা পুজোর শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এমনই এক দিনে রাস্তায় পড়ে কাঁদছে সদ্যোজাত শিশুকন্যা। তাকে আগলে রেখেছে রাস্তার কিছু কুকুর। এক নেটিজেন বাচ্চাটির ছবি-সহ গোটা ঘটনটা  সোশ্যাল সাইটে পোষ্ট করেছেন। তিনি লিখেছেন, সন্ধ্যে ৭টা নাগাদ তার মাসির ফোন আসে, একটা রত্ন পেয়েছি, পরে তোকে সব জানাচ্ছি, এখন ব্যবস্থা করি।

এরপর তিনি লিখছেন রাত সাড়ে ১০টা নাগাদ মাসিকে ফোন করি, ঘটনা জানতে। মাসি এবং দিদির এক বান্ধবী বাজারে যাচ্ছিলেন, হঠাৎ গলির মোড়ে একটা কান্নার আওয়াজ পান। এগিয়ে যেতেই চোখে সেই ফুলের মতন বাচ্চাটিকে। আর সেই বাচ্চাটিকে কয়েকটা কুকুর মিলে আগলে রেখেছিল।

আরো জানা গিয়েছে, বাচ্চাটিকে উদ্ধার করার পর সাগর দত্ত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখন সেখানেই চিকিৎসাধীন রয়েছে ওই সদ্যজাত শিশুকন্যা। চিকিৎসকরা জানিয়েছেন মাত্র ১দিন বয়স ওই শিশুর। সোশ্যাল মিডিয়ার তথ্য অনুযায়ী আজ বাচ্চাটিকে বারাসাতের একটি হোমে পাঠানো হবে।


আরো জানানো হয়েছে, যদি কোন সহৃদয় মানুষ এই শিশুটির দায়িত্ব নিতে চান, সেক্ষেত্রে হোম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নির্দিষ্ট সমস্ত নিয়ম মেনে বাচ্চাটিকে দত্তক নিতে পারেন।