এবার জামাইদের পাতে জামাইষষ্ঠীর খাবার পৌঁছে দিচ্ছে পঞ্চায়েত দপ্তর

রবিবার জামাই ষষ্ঠী।আর ওইদিন জামাইদের ভুরি ভোজ এর এলাহি ব্যবস্থা নিয়ে হাজির পঞ্চায়েত দফতর। বছরের এই একটা দিন কার্যত নানান ঝক্কি পোহাতে হয় শ্বশুর-শাশুড়িকে।

Written by SNS Kolkata | June 2, 2022 10:33 pm

সামনের রবিবার জামাই ষষ্ঠী। আর ওইদিন জামাইদের ভুরি ভোজ এর এলাহি ব্যবস্থা নিয়ে হাজির পঞ্চায়েত দফতর। বছরের এই একটা দিন কার্যত নানান ঝক্কি পোহাতে হয় শ্বশুর-শাশুড়িকে।

এবার বলা যেতে পারে সেই ঝামেলাই মাথায় তুলে নিচ্ছে পঞ্চায়েত দফতর। তবে না।

এর জন্য যে ট্যাকের করি প্রচুর খরচ করতে হবে? না তাও নয় বরং খুব কম খরচে মিলবে এই জামাই আদরের খাবার।

পঞ্চায়েত দফতরের অধীনে ‘ ওয়েস্ট বেঙ্গল কম্প্রিহেনসিভ ডেভলপমেন্ট কর্পোরেশন’ এই জামাই ষষ্ঠীর ভুরি ভোজের ব্যবস্থা করেছে । একদম সরকারী উদ্যোগে। কি পদ্ধতি তে জামাই এর পাতে পর বে এই ভুরি ভোজ?

তার ও ব্যবস্থা থাকছে, ৮২৪০৬২২৩৪৬, ৯৭৩৪৩৯৯৯১৫ ও ৮১৭০৮৮৭৭৯৪ এই তিনটি নম্বরে শুধু হোয়াটসঅ্যাপ করতে হবে , ব্যস মাত্র ৫০০ টাকায় জামাই এর পাতে পৌঁছে যাবে দুটি থালি ।

একটি থালায় থাকবে কড়াইশুঁটি দেওয়া গন্ধরাজ ভাত, ইলিশ পাতুরি, ঝার গ্রামের বন মুরগীর মাংস, আনা রসের চাটনি ও শক্তিগড়ের ল্যাংচা।

অপর থালায় কড়াইশুঁটি দেওয়া গন্ধরাজ ভাত, গ ল দা চিংড়ি, ঝারগ্রামের বন মুরগীর মাংস, আনারসের চাটনি ও শক্তিগড়ের ল্যাংচা।

শুক্রবার অর্থাৎ ৩ রা জুন পর্যন্ত নেওয়া হবে অর্ডার। থাকছে ক্যাশ অন ডেলিভারি ও অনলাইন পেমেন্ট এর ব্যবস্থাও। তবে হঠাৎ এই ব্যবস্থা কেন?

রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী পুলক রায়ের বক্তব্য,” জামাই ষষ্ঠী বাঙালির আবেগের উৎসব।

এটা বাঙালীর সংস্কৃতির শিরায় শিরাতে জড়িত, তাই আমরা এই উদ্যোগ নিয়েছি,  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই উৎসব কে মাথায় রেখে আমরা এবার জামাই ষষ্ঠী তে জামাইদের পাতে সুস্বাদু খাবার তুলে দেবো