তদন্ত ঠিক পথেই এগােচ্ছে, এটা সাংবাদিকতার জয়, নারদা প্রসঙ্গে বললেন ম্যাথু স্যামুয়েল

ম্যাথু স্যামুয়েল (File Photo: IANS)

সিবিআই তদন্তের গতিপ্রকৃতি দেখে মুখ খুললেন নারদা স্টিং কাণ্ডের মূল হােতা ম্যাথু স্যামুয়েল। স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ঠিক পথে এগােচ্ছে তদন্ত। এটা সাংবাদিকতার জয়।

গত বৃহস্পতিবার নারদা স্টিং অপারেশন তদন্তে প্রথম গ্রেপ্তারটা সেরে ফেলেছে সিবিআই। অবিভক্ত বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জাকে হেপাজতে নিয়েছে তদন্ত এজেন্সি। তারপর থেকেই নতুন মােড় নিতে শুরু করেছে তদন্তের গতি। মুকুল রায়কে তলব, মির্জার মুখােমুখি বসিয়ে প্রাক্তন রেলমন্ত্রীকে জেরা করার পর রবিবার মির্জাকে নিয়ে সিবিআই টিম পৌছে যায় মুকুল রায়ের এলগিন রেডের ফ্ল্যাটে। কীভাবে টাকার লেনদেন হয়েছিল তার পুননির্মাণ করানাে হয় মির্জাকে দিয়ে।

তার পরেই ম্যাথু মুখ খােলেন সাংবাদিকদের সামনে। দক্ষিণী এই সাংবাদিক বলেন, আমাকে সিবিআই আর ইডি ২৫-বার ডেকেছে। দিল্লির অফিস, কলকাতার অফিস- যেখানে যেতে বলেছে, সেখানে গেছি। টাকা গেছে, সময় গেছে। আমাকে তদন্তকারীরা বলেছিলেন, এই ঘটনায় যেহেতু বহু প্রভাবশালী রাজনীতিক জড়িত, তাই মেপে পা ফেলতে হবে। তবে তদন্ত ঠিক পথে যাবে।


ম্যাথু বলেন, একটা সময় বলা হয়েছিল এই ফুটেজ নাকি জাল। আমি তদন্তকারী অফিসারদের বলেছিলাম, আপনারা যেখান থেকে খুশি ফরেন্সিক পরীক্ষা করাতে পারেন। এটা সাংবাদিকতার কাজ হিসেবেই করা হয়েছে। এখন যে পথে গােটা ঘটনা এগােচ্ছে, তাতে বলা যায় এটা গণতান্ত্রিক ভারতে সাংবাদিকতার জয়।

 

আরও পড়ুন । মির্জা-মুকুল-রাজীবের ত্র্যহস্পর্শে বঙ্গ রাজনীতিতে নিম্নচাপ