দেশে ফের লাফিয়ে বাড়ল দৈনিক করােনা সংক্রমণ  

দেশে ফের উর্ধ্বমুখী করােনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করােনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মােট ৩৪ হাজার ৪০৩ জন। সে রীতিমত চিন্তায় সাধারণ মানুষ।

Written by SNS Delhi | September 18, 2021 10:25 am

প্রতিকি ছবি (Photo:SNS)

দেশে ফের উর্ধ্বমুখী করােনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করােনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মােট ৩৪ হাজার ৪০৩ জন। বৃহস্পতিবারের তুলনায় যা প্রায় সাড়ে ১২ শতাংশ বেশি। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৯৫০ জন।

এ নিয়ে সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ২৫ লক্ষ ৯৮ হাজার ৪২৪ জন তবে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, কেরলের পরিসংখ্যান। এই দুই রাজ্যে এখনও করােনা পরিস্থিতি খুব একটা নিয়ন্ত্রণে আসছেনা। বিশেষ করে মহারাষ্ট্র।

বৃহস্পতিবার দেশে দৈনিক করােনা আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজারের বেশি। আর শুক্রবার স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান ভালােভাবে খতিয়ে দেখলে বােঝা যাবে, অঙ্কের হিসেবে ১২.৫ শতাংশ বেডে ছে সংক্রমণ, যা কোভিড গ্রাফের বেশ অনেকটাই উত্থান।

শুক্রবারের পরিসংখ্যান দেখে অনেকের মনেই এই আশঙ্কা দানা বাঁধছে। তবে দেশে অ্যাকটিভ করােনা রােগীর সংখ্যা কমল সামন্য। বৃহস্পতিবার তা ছিল ৩ লক্ষ ৪২ হাজারের সামান্য বেশি। আর শুক্রবার তা কমে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৩৯ হাজার ৫৬ কেন্দ্রের তথ্য-পরিসংখ্যান বলছে, দৈনিক সংক্রমণ এভাবে লাফিয়ে বৃদ্ধির নেপথ্যে মহারাষ্ট্রের অবদানই বেশি।

সেখানকার পাঁচটি জেলাতেই কোভিড় সংক্রমণ বেড়েছে ৭০ শতাংশ। এছাড়া কেরলেও বেশ কয়েকদিন কোভিড গ্রাভ নিম্নমুখী হলেও শুক্রবার তা নতুন করে চিন্তার উদ্বেগ করছে।