রাজ্যে কংগ্রেস সিপিএমের জোট হচ্ছেই, তবে আসন রফা হয়নি: সূর্যকান্ত

সােমবার মুর্শিদাবাদ জেলা সিপিএম পার্টির জেলা কমিটির বৈঠকে যােগ দিতে এসে সাংবাদিক বৈঠকে একথা বলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Written by SNS Berhampore | November 10, 2020 2:17 pm

সূর্যকান্ত মিশ্র (ছবি: টুইটার@mishra_surjya)

আসন্ন বিধানসভা নির্বাচনে এই রাজ্যে কংগ্রেস এবং সিপিএমের জোট হচ্ছেই। তবে আসন রফা নিয়ে এখনও কোনও কথা হয়নি। জোটের মুখ কে হবে তাও ঠিক হয়নি। সােমবার মুর্শিদাবাদ জেলা সিপিএম পার্টির জেলা কমিটির বৈঠকে যােগ দিতে এসে সাংবাদিক বৈঠকে একথা বলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

এদিন তিনি বলেন, পশ্চিমবঙ্গে জোটের বিষয়ে কোনও সন্দেহ নেই। সেটা আমাদের পার্টির কেন্দ্রীয় কমিটি আগেই পরিষ্কার করে দিয়েছে। তৃণমূল, বিজেপি বিরোধী সমস্ত শক্তিকে কংগ্রেস সহ একত্রিতভাবে লড়তে হবে। যাতে ভােট ভাগ না হয়। যাতে এই সরকারকে পরাস্ত করা যায়। বিজেপির যে বাড়বাড়ন্ত হয়েছে তাকে রুখে দিতে হবে।

তিনি আরও বলেন, আসন বােঝাপড়া আমাদের এখনও আরম্ভ হয়নি। তবে আমরা ২০১৭ এর অভিজ্ঞতা থেকে মত বিনিময় করেছি। তখন খুব তাড়াহুড়ো করে আমাদের সিদ্ধান্ত নিতে হয়েছিল। কতগুলি বিভ্রান্তি ছিল। সাম্প্রতিককালে যৌথ আন্দোলন গড়ে তােলার চেষ্টা করেছি। সবাই মিলে এই আন্দোলনে আমরা যাচ্ছি। যাতে মানুষের বিশ্বাসযােগ্যতা অর্জন করা যায়। যাতে উপর থেকে নিচ কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইতে থাকতে পারি। দেওয়ালির পরে আবার আমাদের মধ্যে আলােচনা হবে। অনেক ঘটনা ঘটবে। সেগুলিকে হিসাবের মধ্যে রেখে দিয়েই সিট নিয়ে আলােচনা হবে।

তবে দলের মুর্শিদাবাদ জেলা কমিটির বৈঠকে জোট নিয়ে কেউ আপত্তি করেনি বলে এদিন তিনি জানান। জোটের মুখ কে হবে, তা নিয়ে কিছু ঠিক হয়নি বলেও উল্লেখ করেন। এক বৈদ্যুতিন সংবাদমাধ্যমের সাংবাদিক শুভেন্দু অধিকারী নিয়ে বারবার প্রশ্ন করতে থাকলে সূর্যকান্ত মিশ্র এক সময় তাকে স্পষ্ট বলেই দেন, এই প্রশ্নো ওকে জিজ্ঞাসা করলেন না কেন ? কোন দলে উনি যাবেন , কি করবেন সেটা ওর ব্যাপার । আমি কি করে বলবাে ।