হেলিকপ্টার থেকে জলমগ্ন এলাকার ছবি তুললেন মুখ্যমন্ত্রী

জলমগ্ন বিস্তীর্ণ এলাকার ভিডিও করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মােবাইলবন্দি ভিডিও পাঠিয়ে দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে

Written by SNS Kolkata | August 10, 2021 4:30 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবিঃএসএনএস/দিলীপ দত্ত)

সােমবার হেলিকপ্টারে কলকাতা থেকে ঝাড়গ্রাম যাওয়ার সময় জলমগ্ন বিস্তীর্ণ এলাকার ভিডিও করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মােবাইলবন্দি ভিডিও পাঠিয়ে দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে। এই ছবি থেকেই বিস্তীর্ণ এলাকায় জল জমার জন্য ডিভিসিই দায়ী বলে নিশ্চিত হন মমতা।

সােমবার ঝাড়গ্রাম স্টেডিয়ামে আদিবাসী দিবসের মঞ্চ থেকে জলমগ্ন এলাকার এই ভিডিও ভােলার কথা মুখ্যমন্ত্রী নিজেই প্রকাশ করেন। তিনি বলেন, আমি যখন বাগনান উদয়নারায়ণপুরের ওপর দিয়ে আসছিলাম, তখন দেখলাম বহু এলাকা জলের তলায়।

শিলাবতী নদী সংলগ্ন এলাকাও দেখেছি হেলিকপ্টার থেকে। সেই ছবি মুখ্যসচিবকে পাঠিয়ে দিয়েছি। রাজ্যের বিস্তীর্ণ এলাকায় এই জল জমার জন্য ডিভিসির সমালােচনা করেন মমতা। তিনি বলেন, ডিভিসি জল ছেড়ে দিয়েছে। সেই কারণেই বন্যা হয়েছে।

হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর–এই তিন জেলার বিরাট অংশ এখনও জলের তলায়। এদিন মুখ্যমন্ত্রী যে ছবি তুলেছেন, তাতেও দেখা যাচ্ছে হেক্টরের পর হেক্টর চাষের জমি জলের তলায়। যা বিপুল পরিমাণে ফসলের ক্ষতির আভাস দিচ্ছে এই বন্যায়।