অভিযোগ অস্বীকার করল বিএসএফ

বিএসএফের বিরুদ্ধে গুরুতর অভিযােগ এনেছিলেন পার্থ চট্টোপাধ্যায়।অভিযােগ অস্বীকার করে বিএসএফের তরফ থেকে এক বিবৃতি দিয়ে জানান হল তারা অরাজনৈতিক বাহিনী।

Written by SNS Kolkata | January 22, 2021 12:36 pm

পার্থ চট্টোপাধ্যায় , ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখার্জি (Photo: SNS)

বিএসএফের বিরুদ্ধে গুরুতর অভিযােগ এনেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তার কিছুক্ষণের মধ্যে অভিযােগ অস্বীকার করে বিএসএফের তরফ থেকে এক বিবৃতি দিয়ে জানান হল তারা অরাজনৈতিক বাহিনী। এই ধরনের অভিযােগ ভিত্তিহীন।

তৃণমূলে মহাসচিবের অভিযােগে বিএসএফ যে যথেষ্ট ক্ষুন্ন, সেটাও বিবৃতিতে স্পষ্ট করে ওয়া । হয়েছে , বিএসএফের দায়িত্ব আন্তজার্তিক সীমানা পাহারা দেওয়া। সেই বিএসএফকেই কাঠগড়ায় তুলেছেন তৃণমূল মহাসচিব।

নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে বৈঠকের পর পার্থ সাংবাদিকদের বলেন, বিজেপি বিএসএফ কে গ্রামে গ্রামে পাঠাচ্ছে। জওয়ানরা গ্রামে ঢুকে একটি রাজনৈতিক দলকে ভােট দেওয়ার জন্য গ্রামবাসীকে ভয় দেখাচ্ছে। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, কমিশন নিজস্ব পদ্ধতিতে এই অভিযােগ যাচাই করে দেখার আশ্বাস দিয়েছেন।

এর পরেই বিএসএফের তরফ থেকে এক প্রেস বিবৃতি দিয়ে বলা হয়, বিএসএফ একটি পেশাদার নজরদারি বাহিনী। দেশের সীমান্ত ও সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে অতীতে এরা বর্তমানে নিষ্ঠা এবং কর্তব্যপরায়নতার প্রমাণ বহুবার দিয়েছে বিএসএফ। আমরা সক্রিয় ভাবে অনুপ্রবেশ ও চোরাচালান রুখতে এবং এই ধরনের কার্যকলাপে যুক্তদের আইনিপথে বিচারের ব্যবস্থা করেছি।

পার্থর নাম করে বিবৃতিতে আরও বলা হয়েছে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অভিযােগ সম্পূর্ণ ভিত্তিহীন ও অসত্য। বিএসএফ সব সময় আমৃত্যু তাদের কর্তব্য একনিষ্ঠ।