মিড ডে মিল-এর কর্মীদের শঙ্কা দূর করে বড় ঘােষণা স্কুল শিক্ষা দপ্তরের

বাচ্চারা স্কুলে গিয়ে টিফিনের সময় রান্না করা খাবার পায় এতে করে স্কুল ছুট যেমন কমেছে তেমনি বাচ্চাদের স্বাস্থ্য কিছুটা হলেও ভালাে হয়।

Written by SNS Bidhannagar | January 22, 2021 5:03 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

রাজ্য সরকারের এক অভিনব উদ্যোগ মিড ডে মিল। ফলে বাচ্চারা স্কুলে গিয়ে টিফিনের সময় রান্না করা খাবার পায় এতে করে স্কুল ছুট যেমন কমেছে তেমনি বাচ্চাদের স্বাস্থ্য কিছুটা হলেও ভালাে হয়। স্কুল বন্ধ প্রায় একবছর হতে চলেছে করোনা অতিমারীর কারণে।

ফলে ছাত্র ছাত্রী স্কুলে আসা বন্ধ তাই তাদের মিড ডে মিল এর বরাদ্দ খাদ্য সামগ্রী চাল, ডাল, আল তাদের বাড়ি পৌছিয়ে যায়। কিন্তু যারা রাধুনি তাদের কপালে দুঃশ্চিন্তার ভাঁজ পড়েছিল হয়তাে তারা আর মাসের মাই পাবে না কাজ বন্ধ থাকার কারণে।

কিন্তু তাদের এই দুশ্চিন্তা থেকে মুক্তি দিয়ে স্কুল শিক্ষা দপ্তর বুধবার বড় ঘােষণা করে। শিক্ষা দপ্তরের ঘােষণা অনুযায়ী মিড ডে মিল কর্মীরা এখন থেকে বারাে মাসের টাকা পাবে আগে তারা শুধু মাত্র দশ মাসের টাকা পেতাে। পূজার ছুটি কিংবা গ্রীষ্মকালীন ছুটির দিনের টাকা পেতাে না এখন থেকে তা পাবে।

এছাড়াও তাদের জন্য কোনাে খাদ্য সামগ্রী বরাদ্দ ছিল না এখন থেকে তাদের জন্যও খাদ্য সামগ্রী বরাদ্দ থাকবে। গ্রুপে যে কয়েকউলি সদস্য থাকুক না কেনাে তাতে কোন রকম হেরফের হবে না। শিক্ষা দপ্তরের এই ঘােষণায় খুশি সকল কর্মীরা।