সন্ত্রাস নিয়ে মামলা সুপ্রিম কোর্ট এবং হাইকোর্টে

ভােট পরবর্তী হিংসায় ৪৮ ঘন্টায় ১২ জন কর্মীসমর্থকের মৃত্যু হয়েছে এমনটাই অভিযােগ বিরােধীদের।বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন এক আইনজীবী।

Written by SNS Delhi | May 5, 2021 3:17 pm

সুপ্রিম কোর্ট (File Photo: IANS)

ভােট পরবর্তী হিংসায় ৪৮ ঘন্টায় কমপক্ষে ১২ জন কর্মীসমর্থকের মৃত্যু হয়েছে এমনটাই অভিযােগ বিরােধীদের। এবার এই বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন এক আইনজীবী। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি আইপি মুখােপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে একটি মামলা চলাকালীন বিষয়টি উত্থাপন করেন এক আইনজীবী।

এর পর আদালতের অনুমতিক্রমে মামলাটি দায়ের হয়। সূত্রের খবর এই মামলার শুনানি হবে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। রাজ্য জুড়ে শুরু হয়েছে রাজনৈতিক হানাহানি।

বেশ কয়েকজন মারা গিয়েছেন, রাজ্যের পুলিশ তাদের নিরাপত্তা নিশ্চিত করুক এমনটাই দাবি জানিয়েছেন আইনজীবী। আক্রান্তরা থানায় গিয়ে অভিযােগ জানাতে পারছেন না বলে অভিযােগ উঠেছে। এর জন্য রাজ্য পুলিশকে প্রতিটি জেলায় কন্ট্রোল রুম খােলার আবেদন জানানাে হয়েছে। থানায় না গিয়ে যাতে মেল মারফৎ অভিযােগ জানানাে হয় সে বিষয়েও দৃষ্টি আকর্ষণ করা হয়।

এদিকে ভােট পরবর্তী হিংসা নিয়ে সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করা হয়েছে। বিজেপি নেতা সেই সঙ্গে সিনিয়র আইনজীবী গৌরব ভাটিয়া ভােট পরবর্তী হিংসা নিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন।

সুপ্রিম কোর্টে গৌরব ভাটিয়া বলেছেন, ‘নির্বাচন পরবর্তী হিংসায় বাংলায় মৃত্যু হয়েছে রাজনৈতিক কর্মীর। এখনও জারি হয়েছে হিংসার ঘটনা। প্রশাসন নীরবতাই এই বিষয়টি সুপ্রিম কোর্টের নজরে আনা প্রয়ােজন। মৃত্যুর ঘটনায় তদন্তে নামুক সিবিআই। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় যখন তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে আজ বুধবার শপথ নেবেন সেই সময়ে বাংলায় ভােট পরবর্তী হিংসাকে সামনে রেখে সােচ্চার হবে বিজেপি।

ইতিমধ্যে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপিনাড়া রাজ্যে এসেছেন ভােট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্ত দলীয় নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে। তিনি বলেছেন, দেশভাগের পরও এতাে হিংসার ঘটনা ঘটেনি।