কারখানায় ভয়াবহ আগুন, চাঞ্চল্য

পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া থানার জিয়াদা এলাকা সংলগ্ন ৬ নং জাতীয় সড়কের ধারে একটি প্লাস্টিকের গােডাউনে আচমকাই আগুন লাগে

Written by SNS East Medinipur | October 12, 2020 3:48 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

শনিবার রাত এগারােটা নাগাদ পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া থানার জিয়াদা এলাকা সংলগ্ন ৬ নং জাতীয় সড়কের ধারে একটি প্লাস্টিকের গােডাউনে আচমকাই আগুন লাগে।

স্থানীয়রা জানিয়েছেন রাত্রি সাড়ে দশটা নাগাদ কালাে ধোঁয়া বের হতে থাকে গােডাউন থেকে। তাঁরা কিছু বুঝে ওঠার আগেই দাউদাউ করে জ্বলে ওঠে গােডাউনে থাকা সামগ্রী গুলাে। এবং নিমেষের মধ্যে আগুনে পুড়ে ছাই হয়ে যায় পুরো গোডাউন।

এই প্লাস্টিক গােডাউনে বর্জ্য প্লাস্টিক সংশোধন করা হয়। পরে এখান থেকে কলকাতায় রপ্তানি করা হয়। ঘটনাস্থলে গিয়ে রবিবার সকালে দেখা গেল চারিদিকে জ্বড়য়ে ছুটিয়ে রয়েছে পুড়ে যাওয়া স্তূপ।

রাতেই খবর পেয়ে ঘটনাস্থলে পাঁশকুড়া থেকে একটি এবং কোলাঘাট থেকে দুটি দমকল ছুটে আসে। কয়েক মটার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্লাস্টিক গােডাউন কর্তৃপক্ষ সুত্রে জানানাে হয়েছে এই অগ্নিকান্ডের জেরে গােডাউনে থাকা প্রায় কুড়ি থেকে তিরিশ লক্ষ টাকার সামগ্রী সম্পুর্ন পুড়ে ছাই হয়ে গিয়েছে। প্রশাসন কিংবা গোডাউন কর্তৃপক্ষ সুত্রে এখনাে পর্যন্ত জানা যায় নি কি কারণে এই আগুন লাগে।

তবে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে বিদ্যুতের শট সার্কিট থেকেই এই বিপত্তি ঘটেছে। ইতিমধ্যেই তদন্তে শুরু করে ছে পাঁশকুড়া থানার পুলিশ।