নন্দীগ্রামে ফের বিক্ষোভের মুখে শুভেন্দু

দ্বিতীয় দফার ভোটের আগে নিজের গড় নন্দীগ্রামে তুমুল বিক্ষোভের মুখে পড়লেন ওই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | March 30, 2021 10:20 am

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

দ্বিতীয় দফার ভোটের আগে নিজের গড় নন্দীগ্রামে তুমুল বিক্ষোভের মুখে পড়লেন ওই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তাঁর কনভয়ে থাকা নিরাপত্তা কর্মীরা শুভেন্দুকে কোনও রকমে ঘটনাস্থল থেকে বার করে নিয়ে যান। 

১ এপ্রিল নন্দীগ্রামে দ্বিতীয় দফার ভােট। মমতা বন্দ্যোপাধ্যায় তাই এই কদিন নন্দীগ্রামেই পড়ে রয়েছেন। আর অধিকারী পরিবারের নামে তােপ দেগে চলেছেন। শুভেন্দুও কম যান না। তিনি প্রতিটি অভিযােগের জবাব দিচ্ছেন বিভিন্ন নির্বাচনী সভা থেকে। এই নিয়ে সরগরম হয়ে আছে নন্দীগ্রাম। আর এরই মধ্যে শুভেন্দুর কনভয়ে হামলার অভিযোগ উঠল। 

সােমবার আসাদতলায় একটি নির্বাচনী সভাতে গিয়েছিলেন শুভেন্দু। সেই সভা থেকে বেরনাের পর কিছুটা রাস্তা এগোতেই একটি পাড়া এলাকার সরু গলির মধ্যে দিয়ে তার কনভয় যাওয়ার সময় তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভকারীরা দুদিক দিয়ে তার কনভয় আটকানোর চেষ্টা করেন। সংবাদমাধ্যমের ক্যামেরাতও তা ধরা পড়ে। 

ঘটনার পিছনে হাত রয়েছে তৃণমূল কর্মী সমর্থকদের বলে অভিযােগ ওঠে। কারণ বিক্ষোভকারীদের হাতে তৃণমূল কংগ্রেসের পতাকা ছিল। কেন্দ্রীয় বাহিনীর জওয়ান এবং পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে গেলে তাদের সঙ্গে রীতিমত ধস্তাধস্তি শুরু হয়ে যায়। কিছুক্ষণ এই ধস্তাধস্তি চলার পর শুভেন্দু অধিকারীর গাড়ি এবং গােটা কনভয় সেখান থেকে বার করে নিয়ে যায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ান এবং পুলিশ কর্মীরা। 

আগেও নন্দীগ্রামে একটি বাড়িতে নেমন্তন্ন রক্ষা করতে গিয়ে এলাকার মানুষ শুভেন্দুকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছিল। এই ঘটনাতে শুভেন্দু অধিকারী বা তার দলের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।