সােমেন মিত্রের বাড়িতে শুভেন্দু, স্ত্রী-পুত্রের বিজেপিতে যােগদান নিয়ে জল্পনা

দলবদল রাজনীতির মধ্যেই এবার জল্পনা তৈরি হল কংগ্রেসের অন্দরমহলে। রবিবার রাতে প্রয়াত কংগ্রেস নেতা সােমেন মিত্রের বাড়িতে হাজির হন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | March 10, 2021 7:40 pm

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

দলবদল রাজনীতির মধ্যেই এবার জল্পনা তৈরি হল কংগ্রেসের অন্দরমহলে। রবিবার রাতে প্রয়াত কংগ্রেস নেতা সােমেন মিত্রের বাড়িতে হাজির হন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তারপর থেকেই সােমেন মিত্রের স্ত্রী শিখা মিত্র ও পুত্র রােহনের গেরুয়া শিবিরে যােগদানের জল্পনা তৈরি হয়েছে, সূত্রের খবর প্রদেশ ভবনের আচরণে ক্ষুব্ধ শিখা মিত্র এবং রোহন মিত্র কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধির সঙ্গেও যােগাযােগ করেছেন। 

কিন্তু কি কারণে ক্ষুব্ধ সােমেন জয়া সেই বিষয়ে তেমন কিছু জানা না গেলেও সূত্রের খবর আইএসএফর সঙ্গে গাঁটছড়া নিয়ে প্রদেশ ভবনের উপর ক্ষুব্ধ প্রয়াত সােমেন মিত্রের পরিবার। এমনকি ঘনিষ্ঠ মহলে সোমেন মিত্রের ছেলে জানিয়েছেন তাঁর মেজপিসির মৃত্যু হয়েছে সম্প্রতি। সােমবার ও মঙ্গলবার তাদের পরিবারে শ্রাদ্ধশান্তির অনুষ্ঠান রয়েছে। আগামী বুধবার হাইকম্যান্ডের সঙ্গে তাদের সাক্ষাতের সম্ভাবনা রয়েছে, তবে শুভেন্দু অধিকারীর সঙ্গে তিনি ও তাঁর রিবার যােগাযােগ রাখবেন বলেও ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন রােহন। সে ক্ষেত্রে তাদের বিজেপিতে যােগদানের সম্ভাবনা আরও প্রবল বলেও মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। 

সূত্রের খবর বিজেপির পক্ষ থেকে শিখা মিত্রকে প্রয়াত নেতার আসন চৌরঙ্গি থেকে টিকিট দেওয়ার কথা দেওয়া হয়েছে। সেই আবেদন নিয়েই কি তবে মিত্র বাড়িতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী? যদিও দলবদলের প্রসঙ্গে খােলসা করে কিছু বলেননি তারা। 

উল্লেখ্য বাম কংগ্রেসের জোটের পক্ষে বরাবরই মত ছিল সােমেন মিত্রের। তবে তার মৃত্যুর পর প্রদেশ কংগ্রেসের সঙ্গে মিত্র পরিবারের দূরত্ব ক্রমশই বাড়ে। সম্প্রতি আব্বাস সিদ্দিকির সঙ্গে বাম কংগ্রেসের জোট নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন সােমেন মিত্রের স্ত্রী-পুত্র। নাম না করে অধীর চৌধুরী সিদ্ধান্তে আগেও উষা প্রকাশ করতে দেখা গিয়েছে তাদের। এরই মধ্যে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকের পরই জোর চর্চা শুরু হয়েছে।