রাজ্যজুড়ে ‘খেলা হবে’ দিবস

‘খেলা হবে’ দিবস পালন করা হল সােমবার। বেশির ভাগ জায়গায় ফুটবল খেলা হলেও আবার কোথাও দেখা গিয়েছে কবাডি ও অন্যান্য খেলায় অনেকে মেতে উঠেছেন।

Written by SNS Kolkata | August 18, 2021 12:41 am

'খেলা হবে’ দিবসে মদন মিত্র (Photo: SNS)

সারা রাজ্যজুড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘােষণা মতাে ‘খেলা হবে’ দিবস পালন করা হল সােমবার। বেশির ভাগ জায়গায় ফুটবল খেলা হলেও আবার কোথাও দেখা গিয়েছে কবাডি ও অন্যান্য খেলায় অনেকে মেতে উঠেছেন। তবে ফুটবল খেলাকে ঘিরে বিশেষ ভাবে উন্মাদনা চোখে পড়েছে। কোথাও নেমে পড়েছেন মন্ত্রী জার্সি গায়ে ফুটবল খেলতে।

আবার কোথাও রাজ্যস্তরের নেতারাও ফুটবল পায়ে মেতে উঠেছেন। বৃষ্টির মধ্যেও বেশ কয়েক জায়গায় ফুটবল প্রতিযােগিতায় খেলােয়াড়দের দেখতে পাওয়া গেল। এমনকি, রাতের আলােতেও এই খেলা দেখতে পাওয়া গেছে।

মন্ত্রী ফিরহাদ হাকিম, সুজিত বসু, শশী পাঁজা থেকে শুরু করে অনেক কাউন্সিলররাও এই ফুটবল প্রতিযােগিতার সূচনায় বলে পা রেখেছিলেন। রাজ্যস্তরের নেতারাও এগিয়ে এসেছিলেন অনেকে।

যুব ছাত্র নেতারাও এই ‘খেলা হবে’ দিবসে দল গঠন করে প্রতিযােগিতায় অংশ নিয়েছেন। যুব নেতা সুমন দে জানিয়েছেন, ফুটবল খেলার প্রসারে ও উন্নয়নে এই প্রনের প্রতিযােগিতা অবশ্যই বাংলায় দরকার ছিল। তাই মুখ্যমন্ত্রীর আহ্বানে এই দিনটি শুধু ফুটবলের মধ্য দিয়েই নয়, অন্যান্য খেলাতেও উদ্যাপিত করা হয়েছে।