কেকে’র মৃত্যু নিয়ে রাজ্যের রিপোর্ট তলব

সোমবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে বিখ্যাত বলিউড গায়কের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব করলো আদালত।

Written by SNS Kolkata | June 21, 2022 2:10 pm

সোমবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে বিখ্যাত বলিউড গায়কের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব করলো আদালত।

আগামী দু সপ্তাহের মধ্যে এই রিপোর্ট জমা দিতে হবে রাজ্য কে। আগামী চার সপ্তাহের পর এই মামলার পরবর্তী শুনানি রয়েছে বলে জানা গেছে। সম্প্রতি কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়।

এই মামলায় কলকাতা হাইকোর্টের কাছে কেকের মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের আর্জি জানান মামলাকারীরা। সোমবার কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি ছিল।

মামলাকারীদের তরফ থেকে পুনরায় সিবিআই তদন্তের আবেদন জানানো হয়েছে সঙ্গীতশিল্পীর মৃত্যুর তদন্ত সিবিআই কিংবা অন্য কোন সংস্থা দিয়ে করানো হোক এমনটাই আর্জি জানানো হয়েছে দাখিল মামলায়।

এদিন এজলাসে সওয়াল – জবাব পর্বে মামলাকারীদের তরফে প্রশ্ন তোলা হয় , ‘ কীভাবে কলেজের ছাত্র সংসদের কাছে এই বিপুল পরিমাণ টাকা এসে পৌঁছল কলেজ ফেস্ট করার জন্য।

যেহেতু কলেজে কোনরকম ইউনিয়ন নেই , ভোট হয় না তাহলে কোথা থেকে এই বিপুল টাকার যোগান এসেছিল?’ তা আগামী দুই সপ্তাহের মধ্যেই রাজ্য সরকারকে হলফনামা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে।

চার সপ্তাহ পরে ফের এই মামলার শুনানি হবে। দাখিল মামলায় জানান হয়েছে ‘নজরুল মঞ্চের আসন সংখ্যার থেকেও বহুগুণ বেশি লোক সেখানে ঢোকানো হয়েছিল ভিড় কমানোর জন্য সেখানে উপস্থিত সকলের মধ্যে ফায়ার এক্সটিংগুইশার ছড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে।

এই ঘটনা পুরোপুরি আয়োজক এবং পুলিশ প্রশাসনের গাফিলতির জন্য ঘটেছে’। তাই এক্ষেত্রে এই ঘটনার তদন্ত রাজ্য পুলিশের হাতে দেওয়া উচিত নয় এমনটাই দাবি মামলাকারীর আইনজীবীর।

এদিন মামলাকারীর আইনজীবী জানান, ‘শুধুমাত্র সঙ্গীত শিল্পী কেকের মৃত্যুর ঘটনা নয় , পরবর্তীতেও যাতে এই ধরনের কোন ঘটনা না ঘটে তার জন্য এমন পদক্ষেপ’। এখন দেখার রাজ্য প্রয়াত সঙ্গীতশিল্পী কেকে’র মৃত্যুতে রিপোর্ট জমা দেয়?