একটু ভালাে আছেন সৌমিত্র

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় শনিবার তৃতীয় ডায়ালিসিসের প্রয়ােজন পড়েনি। এখন কিডনির সমস্যা কিছুটা নিয়ন্ত্রণে।

Written by SNS Kolkata | November 1, 2020 10:39 am

সৌমিত্র চট্টোপাধ্যায় (Photo: Kuntal Chakrabarty/IANS)

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় শনিবার তৃতীয় ডায়ালিসিসের প্রয়ােজন পড়েনি। এখন কিডনির সমস্যা কিছুটা নিয়ন্ত্রণে। তবে হিমােগ্লোবিন ও প্লেটলেট কাউন্ট কিছুটা কমার কারণে কয়েক ইউনিট রক্ত দিতে হয়েছে। 

শুক্রবার রাতে অভিনেতার সঙ্গে দেখা করেন পরিবারের সদস্যরা। বর্ষীয়ান অভিনেতার স্নায়বিক সমস্যা থাকলেও গত দু’দিন ধরে চোখ খােলার চেষ্টা করেছেন এবং চিকিৎসকদের সাড়াও দিয়েছেন।

বেলভিউ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগের তুলনায় তিনি ভালাে রয়েছেন। কিডনির সমস্যায় দু’দফায় ডায়ালিসিস হয়েছে তাঁর। তৃতীয় ডায়ালিসিসের প্রয়ােজন আছে কিনা, তা খতিয়ে দেখতে এদিন অভিনেতার শারীরিক পরীক্ষা করা হয়। দেখা যায় কিডনির সমস্যা নিয়ন্ত্রিত। তাই গতকালের মত এদিনও ডায়ালিসিসের পরিকল্পনা বাতিল করা হয়।

চিকিৎসকেরা এ বিষয়ে কিছুটা স্বস্তিতে থাকলেও কোভিড এনকেফ্যালােপ্যাথি নিয়ে চিন্তিত। তাঁর চিকিৎসার জন্য আন্তর্জাতিক স্নায়ুরােগ বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হয়েছে। তবে তাঁকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে।