রাজ্যের সব নির্বাচনে বাম-কংগ্রেস বোঝাপড়ার ইঙ্গিত সোমেনের

রাজ্যে তৃণমূল বিজেপি’র যে অসুভ আঁতাত রয়েছে তা নিয়ে প্রথম থেকেই সোচ্চার হয়েছে বামপন্থী শিবিরগুলো। এতদিন কোনও মতপ্রকাশ না করলেও এবার সরব হলেন সোমেন মিত্র।

Written by SNS Kolkata | February 10, 2020 4:53 pm

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র (File Photo: IANS)

রাজ্যে তৃণমূল বিজেপি’র যে অসুভ আঁতাত রয়েছে তা নিয়ে প্রথম থেকেই সােচ্চার হয়েছে বামপন্থী শিবিরগুলাে। এতদিন কোনও মতপ্রকাশ না করলেও এবার সরব হলেন প্রবীন রাজনীতিক সোমেন মিত্র।

বর্তমানে প্রদেশ কংগ্রেসের নেতা সােমেন মিত্র কে একাধিকবার দলবদল করতে দেখা গিয়েছে। তাই স্বাভাবিকভাবেই তৃণমূল কংগ্রেসের হাড়ির খবর কোনও কিছুই আর তার মতাে দুদে রাজনৈতিকের কাছে অজানা নয়। রবিবার হাওড়ার টিকিয়াপাড়ায় একটি রক্তদান শিবিরে হাজির হয়ে তিনি রাজ্যের দুই ক্ষমতাশালী রাজনৈতিক দলের বিরুদ্ধে সরব হলেন।

তিনি বলেন, তৃণমুল ও বিজেপি’র ‘সেটিং’ রয়েছে। তা আজ আর কারাে অজানা নয়। আর তাই আসন্ন হাওড়া পুরসভার নির্বাচনে এককাট্টা হয়ে লড়াই’র বার্তা দিলেন এবার সৌমেনও। তৃণমূল ও বিজেপির বােঝাপড়া থাকায় বাম-কংগ্রেসও জোটবদ্ধ ভাবে পশ্চিমবঙ্গে লড়াই করবে নির্বাচনে বলে জানিয়েছেন তিনি।

তবে শুধু হাওড়ার পুরসভা নির্বাচনেই নয় রাজ্যে আগামী সব কটি নির্বাচনেই বামপন্থী দলগুলির সঙ্গে ঐক্যবদ্ধ ভাবে কংগ্রেসের এই লড়াইয়ের বার্তা বিশেষ ইঙ্গিতপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের। দুই বিরােধী শিবিরের নেতৃত্বের মধ্যে মন কষাকষি এর আগেও একাধিকবার সামনে এসেছে। কিন্তু এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি সৌমেন মিত্র খােলাখুলি জানিয়ে দিলেন দলের আগামী পদক্ষেপ।

গােটা দেশ জুড়ে বর্তমানে সর্বাধিক চর্চিত বিষয় এনআরসি নিয়েও এদিন নিজের মতামত জানান সৌমেন মিত্র। রাজ্যে প্রতিবাদ করছেন দেখালেও তা আম আদমীর চোখে ধূলাে দেওয়া। এনআরসি ইস্যু নিয়ে সব বিরােধী দলগুলির বৈঠকে তৃণমূলের কোনও প্রতিনিধি না থাকায় কটাক্ষ করেন তিনি। তৃণমূল বিজেপির বিরােধিতা যে দিনের আলাের মতােই স্পষ্ট তা নিয়ে এদিন সরব হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।