সল্টলেকে অটো থেকে উদ্ধার ছয় কেজি সোনা

অভিনব কায়দায় সােনা পাচার করতে গিয়ে গ্রেফতার হল চার। ঘটনাটি ঘটেছে কলকাতার সল্টলেক এলাকায়।

Written by SNS Kolkata | September 1, 2019 2:56 pm

সােনার বাটের প্রতীকী ছবি। (Photo: iStock)

অভিনব কায়দায় সােনা পাচার করতে গিয়ে গ্রেফতার হল চার। ঘটনাটি ঘটেছে কলকাতার এলাকায়। শনিবার অটো থেকে উদ্ধার হয়েছে ছয় কেজি সোনা । সব মিলিয়ে মােট চোদ্দটি সােনার বাট উদ্ধার করেছে ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টিলিজেন্স।

এদিন অটো থেকে উদ্ধার হয়েছে ৬.৩৪৭ কেজি সােনা। এই ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়েছে। এই বিপুল পরিমাণ সােনার মূল্য দু’কোটি তিপান্ন লাখ আঠাশ হাজার টাকা। জানা গিয়েছে, কলকাতার বড়বাজার এলাকায় এই বিপুল পরিমাণ সোনা নিয়ে যাওয়ার চেষ্টা করছিল পাচারকারীরা। ভারত-বাংলাদেশ সীমান্তের দরিদ্র পরিবারের মহিলাদের পাচারের কাজে ব্যবহার করা হচ্ছে। এই খবর পাওয়ার পর নিজেদের সাের্সকে কাজে লাগিয়ে এই সাফল্য এসেছে গােয়েন্দাদের কাছে।

এদিন সল্টলেক থেকে তিনজন মহিলা হাত দেখিয়ে একটি অটো থামায়। তারপর চারজনের বেশি চেপে বসে এই অটোয়। কিছুটা দূর এগােনাের পর সেই অটো থামায় ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টিলিজেন্সের অফিসাররা। অটো ড্রাইভার নিজেকে রাজু কুমার সর্দার বলে পরিচয় দেয়। বাকি তিন মহিলা রাখি বিশ্বাস, নমিতা বিশ্বাস ও দীনা মন্ডল নামে নিজেদের পরিচয় দেয়। অটোর টুলবক্স থেকে চোদ্দটি সােনার বাট উদ্ধার করা হয়েছে। চলতি আর্থিক বছরে পূর্বাঞ্চল থেকে ছিয়াশি কেজি সোনা উদ্ধার করেছে ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টিলিজেন্স।