“শুভেন্দু অধিকারী বাংলা বিরোধী, বাংলা নামটায় তার এত গাত্রদাহ কেন?”: ফিরহাদ হাকিম

দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের ৯৭ তম মৃত্যুবার্ষিকীতে পশ্চিমবঙ্গ সরকার এবং কলকাতা পৌরসভার পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপণ করেন কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম।

Written by SNS Kolkata | June 16, 2022 5:30 pm

দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের ৯৭ তম মৃত্যুবার্ষিকীতে পশ্চিমবঙ্গ সরকার এবং কলকাতা পৌরসভার পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করতে উপস্থিত হন কলকাতা পৌরসভার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

তিনি দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের স্বাধীনতা সংগ্রামের অবদানের কথা স্মরণ করিয়ে বলেন মেয়র হিসেবে বর্তমানে তিনি যে চেয়ারটিতে বসে আছেন সেই আসনটিও তিনি অলংকৃত করেছিলেন।

তাই তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে শপথ গ্রহণ করেন যেন বাংলাকে নিয়ে দেশবন্ধুর স্বপ্ন পূরণ করতে পারেন এবং নিজেকে তার আদর্শে গড়ে তুলতে পারেন।

কেবলমাত্র তাই নয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান রাজনীতিতেও তার গুরুত্ব অনস্বীকার্য। স্বাধীনতার জন্য একবারে সব কিছু ছেড়ে দিয়ে সংগ্রামে নেমে আসা।

এই যে দৃষ্টান্ত দিয়ে মানুষের জন্য সবকিছু ত্যাগ করা যায়। দেশের জন্য সবকিছু ত্যাগ করা যায়। এই আদর্শ নিয়ে আমরা সকলেই রাজনীতি করতে আসি।

এছাড়া বর্তমান পরিস্থিতিতে কংগ্রেসের বিক্ষোভ ও রাহুল গান্ধীকে ইডির জেরা করা নিয়ে প্রশ্ন করা হলে মেয়র ফিরহাদ হাকিম জানান, “কংগ্রেস একটু দেরিতে বুঝলো।

আমরা অনেকদিন আগে থেকে বলছি যে ভারতবর্ষে কেন্দ্রে যে সরকার আছে তা স্বৈরাচারী সরকার। সেই সরকার অপজিশনকে ঘুরিয়ে দিতে চায়।

যেভাবে চিত্তরঞ্জন দাশের উপরে, যেভাবে সুভাষ বসুর ওপর গুড়িয়ে দেওয়া রাজনীতি ব্রিটিশ করেছিল, ঠিক সেইভাবে মোদি সরকারও অন্য রাজনৈতিক দলগুলিকে ঘুরিয়ে দিতে চায়। বদনাম করে তাকে শেষ করে তাদের মার্কেট ভ্যালুটাকে নষ্ট করে দিতে চায়।

বিরোধী দলের মতাদর্শ এবং তাদের দলনেতাদের সততাকে নষ্ট করে তার ওপরে একটা কলঙ্ক লাগিয়ে দিয়ে তাদের অপদস্ত করতে চায়।

অনেক নেতারা আছেন যারা অপদস্ত হবার ভয়ে চুপ হয়ে গেছেন বা নিজেদের গুটিয়ে নিয়েছেন। যেভাবে আমরা শোলে সিনেমায় দেখেছিলাম গব্বর সিং ভয় দেখিয়ে একটা ত্রাস সৃষ্টি করেছিলেন।

ঠিক সেইভাবে বিজেপি সরকার প্রতিপক্ষকে দমিয়ে দেওয়ার চেষ্টা করছেন। যার ফলে গণতন্ত্র এবং সংবিধান দুটোই ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

শুভেন্দু অধিকারী প্রসঙ্গে যখন সাংবাদিকরা প্রশ্ন করেন যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন বাংলার বাড়ি প্রকল্পকে প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম দিতে হবে। না হলে কেন্দ্র থেকে ভাল আর্থিক কোন সাহায্য করা হবে না।

এর উত্তরে ফিরহাদ হাকিম জানান,”শুভেন্দু অধিকারী বাংলা বিরোধী, বাংলা নামটায় তার এতো গাত্রদাহ কেন? বাংলার বাড়িতে ৬০ শতাংশ টাকা রাজ্য সরকারের অর্থাৎ বাংলা মানুষের টাকা।

৪০ শতাংশ টাকা যেটা কেন্দ্র সরকার দিচ্ছে সেটা বাংলার মানুষের কাছ থেকে নেওয়া ট্যাক্সের টাকা যা প্রজেক্ট করা হচ্ছে কেন্দ্রের টাকা হিসাবে। তাহলে সেটা প্রধানমন্ত্রী হবে কেন?

আমরা যদি উত্তরপ্রদেশের মতন মুখ্যমন্ত্রী আবাস যোজনা করতাম তাহলে আপত্তি থাকতে পারত। কিন্তু বাংলা নাম নিয়ে আপত্তি থাকবে কেন শুভেন্দু অধিকারীর?

শুভেন্দু অধিকারী কি বাংলার এই গান গাইবেন না ‘বাংলার মাটি বাংলার জল, বাংলার বায়ু বাংলার ফল, পুণ্য হোক পুণ্য হোক পুণ্য হোক হে ভগবান। বাংলা নিয়ে তার এত গাত্রদাহ কেন?

নতুন ঢুকেছেন বিজেপি দলে তাই কতটা দালালি করতে হবে তাকে প্রধানমন্ত্রীর খুশি করার জন্য তাঁকে?যে এখন বাংলার বিরোধিতা করতে হচ্ছে।”