অভিষেকের বৈঠকে গরহাজির মিমি-নুসরতকে শো-কজ

মিমি-নুসরত (File Photo: IANS)

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বৈঠকে উপস্থিত না থাকায় দুই তারকা সাংসদকে তৃণমূল-শো-কজ করল। যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী এবং বসিরহাটের সাংসদ নুসরত জাহানকে শো-কজ করা হয়েছে বলে খবর।

অভিযোগ, দলের সংসদীয় বৈঠকে তাঁরা দুজনেই গরহাজির ছিলেন। সেই বৈঠক ডেকেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মিমি চক্রবর্তী এখন রাজস্থানে শ্যুটিংয়ে ব্যস্ত আছেন। বাংলাদেশের কোনও এক মিউজিক ভিডিওর জন্য শ্যুটিং করছেন তিনি।

হয়তো সেই কারণেই থাকতে পারেননি দলের বৈঠকে। নুসরত জাহান সদ্য মা হয়েছেন। তিন মাসের ছেলেকে রেখে কিছুদিন আগেই তিনি সংসদে হাজির হয়েছিলেন। সঙ্গে ছিলেন মিমিও।


পার্লামেন্টের শীতকালীন অধিবেশন শুরুর আগে তাঁরা দুজনেই সেলফি তুলেছিলেন কংগ্রেস সাংসদ শশী তারুরের সঙ্গে। সেই ছবি নিয়ে কম জলঘোলা হয়নি।

এমনকি সেই ছবিকে কেন্দ্র করে তৈরি হওয়া বিতর্কে শশী তারুরের পাশেই দাঁড়াতে দেখা গিয়েছিল মিমিকে। দলের সাংসদ হিসেবে পার্লামেন্টে গেলেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বৈঠকে দেখা যায়নি তারকা সাংসদদের কাউকে।

সূত্রের খবর, তা নিয়ে দলের অন্দরে প্রশ্ন উঠেছে বিস্তর। তারপরেই দুজনের কাছে কারণ জানতে চাইল শাসকদল। এখন দেখার এই শোকজের কী জবাব দেন তাঁরা।