জুন মাসে হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক: পার্থ চট্টোপাধ্যায়

করোনা পরিস্থিতিতে মধ্যশিক্ষা ও উচ্চশিক্ষা পর্ষদ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা দুইটি পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিল রাজ্য সরকারের কাছে।

Written by SNS Kolkata | December 24, 2020 12:59 pm

পার্থ চট্টোপাধ্যায় (File Photo: IANS)

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সুচিতে পরিবর্তন আসছে আগামী বছর। সাধারণত মার্চ মাসেই মাধ্যমিক পরীক্ষা হয় এবং তারপর উচ্চমাধ্যমিক। কিন্তু এই বছর কোভিড পরিস্থিতির জন্য সব কিছু নিয়মমাফিক হয়নি। 

পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখে শিক্ষা প্রতিষ্ঠান এখনও বন্ধ, পঠনপাঠন চলছে অনলাইনে। এইরূপ পরিস্থিতিতে মধ্যশিক্ষা ও উচ্চশিক্ষা পর্ষদ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা দুইটি পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিল রাজ্য সরকারের কাছে। সেই মতাে আলােচনা হয়। 

প্রসঙ্গত, বুধবার বেহালায় কন্যাশ্রী কলেজ উদ্বোধন হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, পরীক্ষা দুইটি পিছিয়ে দেওয়ার প্রস্তাব এসেছিল পর্ষদের তরফ থেকে। 

বর্তমান করােনা পরিস্থিতি অনেকটাই ভালাে থাকার কারণে আগামী বছরে পরীক্ষা দুটি জুন মাসে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। যদি করােনা পরিস্থিতির আর অবনতি না হয় তবে আশা করা যায় জুন মাসের প্রথম কিংবা দ্বিতীয় সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে পরীক্ষা। আগে মাধ্যমিক ও পরে উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।