সন্ধ্যা মুখোপাধ্যায় অক্সিজেন সাপোর্টে চিকিৎসাধীন

সন্ধ্যা মুখোপাধ্যায় (File Photo: SNS)

সন্ধ্যা মুখোপাধ্যায় বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। আপাতত স্থিতিশীল হলেও এখনও সঙ্কট কাটেনি তাঁর। চিকিৎসকরা জানাচ্ছেন সন্ধ্যা মুখোপাধ্যায়ের হৃদযন্ত্র বেশ দুর্বল। তিনি এখনও অক্সিজেন সাপোর্টেই রয়েছেন।

এদিনও গলায় রাইলস টিউব ঢুকিয়ে খাবার খাওয়াতে হয়েছে গীতশ্রীকে। নিজের মুখে খাওয়ার ক্ষমতা নেই তাঁর। শনিবার একটু ভাল ছিলেন তিনি, নিজেই খেতে পেরেছিলেন। কমিয়ে দেওয়া হয়েছিল অক্সিজেনের মাত্রাও। কিন্তু রবিবার আবার খাওয়াতে রাইলস টিউবের সাহায্য নিতে হয়।

বাইপাসের হাসপাতালে সন্ধ্যা মুখোপাধ্যায়ের চিকিৎসায় বিশেষ একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তাঁরাই বর্ষীয়ান শিল্পীকে পর্যবেক্ষণে রেখেছেন। বয়সের কারণে হৃদযন্ত্র দুর্বল হয়ে গেছে তাঁর। সেই সঙ্গে আছে করোনার থাবা।


সংক্রমণ ফুসফুস পর্যন্ত ছড়িয়েছে বলে জানাচ্ছেন চিকিৎসকরা। বৃহস্পতিবার সন্ধ্যা মুখোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাঁকে তড়িঘড়ি গ্রিন করিডোর করে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

তারপর বাইপাসের হাসপাতালে স্থানান্তরিত করা হয় সন্ধ্যা মুখোপাধ্যায়কে। সূত্রের খবর, তাঁর কোমরেও চোট রয়েছে যা বেশ গুরুতর। তবে করোনা সারলে সেই চিকিৎসা করা হবে।

৯২ বছর বয়সি সন্ধ্যা মুখোপাধ্যায় সম্প্রতি কেন্দ্র সরকারের পদ্ম পুরস্কার ফিরিয়ে দিয়েছেন। তাঁকে পদ্মশ্রী দিতে চাওয়া হয়েছিল। তিনি তা প্রত্যাখ্যান করেন। তার দিন দুয়েক পরেই অসুস্থতার খবর আসে।