‘স্পেশাল ক্যানসার প্রিভিলেজ হেলথ কার্ড’-এর  সুবিধে নিয়ে এল রুবি জেনারেল হাসপাতাল 

Written by SNS February 4, 2024 9:18 pm
কলকাতা, ৪ ফেব্রুয়ারি – বিশ্ব ক্যানসার দিবসে মারণ রোগে আক্রান্ত রোগীদের কথা মাথায় রেখে বেশ কিছু পদক্ষেপ করল রুবি জেনারেল হাসপাতালের ক্যানসার সেন্টার।  রোগী এবং রোগীর পরিবারদের পাশে দাঁড়াতে বেশ কিছু সুযোগ সুবিধের কথা ঘোষণা করেন তাঁরা। প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে অংশ নিয়ে এসব সুযোগ সুবিধের কথা তুলে ধরেন ক্যানসার রোগ বিশেষজ্ঞরা। 


আন্তর্জাতিকভাবে বিশ্ব ক্যানসার দিবস প্রতিবছর ৪ ফেব্রুয়ারি পালন করা হয়। ক্যানসার সম্পর্কে মানুষকে সচেতন করতে এবং ক্যানসার  রোগীদের জীবনযাত্রা উন্নত করতে এই দিনটি পালন করা হয়ে থাকে। সারা বিশ্বে নি:শব্দে থাবা বসিয়ে চলেছে এই মারণ রোগ, যার মাশুল দিতে হচ্ছে লক্ষ লক্ষ প্রাণের বিনিময়ে। কিন্তু আগে থেকেই সচেতন হলে  এই রোগকে প্রতিরোধ করা সম্ভব, সে সম্পর্কে মানুষকে সচেতন করতে বিশেষ উদ্যোগ নিয়েছে রুবি জেনারেল হাসপাতালের রুবি ক্যানসার সেন্টার। ব্যয়সাপেক্ষ এই রোগের চিকিতসায় এগিয়ে এসেছেন এই হাসপাতালের ক্যানসার বিশেষজ্ঞ চিকিতসকেরা। 

 
প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অংশ নেন মেডিকেল অ্যাফেয়ার্স ডিরেক্টর ডি পি সমাদ্দার, ডেপুটি মেডিকেল ডিরেক্টর সুদেষ্ণা লাহিড়ি  । এই সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখেন রুবি ক্যানসার সেন্টারের রেডিয়েশন অঙ্কোলজি বিভাগের বিভাগীয় প্রধান সঞ্জয় রায়। এছাড়াও উপস্থিত ছিলেন জয়েশ ঝা, স্বর্ণবিন্দু ব্যানার্জী, সোমনাথ সরকার, সুদীপ্ত বন্দ্যোপাধ্যায়ের মতো বিশিষ্ট ক্যানসার বিশেষজ্ঞরা। হাসপাতালের বিভিন্ন সুযোগ সুবিধে নিয়ে আলোচনার পাশাপাশি অর্থনৈতিক প্রতিবন্ধকতা দূর করতে  বেশ কিছু পদক্ষেপ করছে এই হাসপাতাল।  রুবি জেনারেল  হাসপাতালের  রুবি ক্যানসার সেন্টার একটি রুবি মোবাইল অ্যাপ চালু করল অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে থাকা রোগীদের কথা মাথায় রেখে। প্রতি শনিবার মিলবে ফ্রি কনসালটেশন। স্পেশাল ক্যানসার প্রিভিলেজ হেলথ কার্ড উদ্বোধন করা হয়েছে দরিদ্র রোগীদের কথা মাথায় রেখে।  এই কার্ড পাওয়া যাবে রুবি জেলারেল হাসপাতালে। কার্ড দেখালে স্পেশাল ডিসকাউন্ট পাবেন আউটডোর ও ইনডোর চিকিতসায়।